দিনাজপুর: দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ২নং ইশানিয়া ইউনিয়নের অন্তর্গত মহেশাইল বাজারে অবস্থিত দুর্গা মন্দির ও তার পার্শ্ববর্তী বনকালী মন্দিরে হামলা এবং ২টি মন্দিরের শিব ও কালী প্রতিমা রাতের আঁধারে ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

মহেশাইল বাজারে কালী মন্দিরের পূজারী যতীশ চন্দ্র রায় জানান, প্রতিদিনের মতো গত মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে তিনি মন্দিরের দ্বার বন্ধ করে বাড়িতে যান ৷পরদিন সকালে কালী মন্দিরে এসে শিব ও কালী প্রতিমা ভাংচুর অবস্থায় দেখেন তিনি। ঘটনাটি তাৎক্ষণিকভাবে মন্দিরের সভাপতি পরেশ চন্দ্র রায়কে জানান এই পূজারী।

মহেশাইল মন্দির পরিচালনা কমিটির সভাপতি পরেশ রায় বলেন, এই মন্দিরের প্রতিমা ভাংচুরের কারণে আমরা দুশ্চিন্তায় আছি৷ আমরা ক্ষুব্ধ।

একই মন্দিরের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন রায় বলেন, এটা অত্যন্ত বেদনাদায়ক ঘটনা।  নিন্দার ভাষা হারিয়ে ফেলেছি। সরকারের কাছে ন্যায় বিচার ও ক্ষতিপূরণ দাবি করছি।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীরভদ্র রায় এই ঘটনার বিচার দাবি করেন৷ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি দুলাল চক্রবর্তী বলেন, এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এর সুবিচার দাবি করছি।

ইশানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উৎপল কুমার রায় বলেন, দুইটি মন্দিরের প্রতিমা ভাংচুর খুবই দুঃখজনক।  তবে করোনা ভাইরাসের ত্রাণ কার্যক্রম নিয়ে ব্যস্ত থাকায় আমি তৎক্ষণাৎ ঘটনাস্থলে যেতে পারিনি। পরবর্তীতে ক্ষতিগ্রস্ত মন্দিরে গিয়ে ব্যবস্থা নেব।

বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইয়ুব আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। কেউ মামলা দিতে চাইলে মামলা গ্রহণ করব।