নেত্রকোনা:জেলার কলমাকান্দা উপজেলায় অতি বর্ষণ ও পাহাড়ি ঢলে আবারও পানি বৃদ্ধি পাওয়ায় কলমাকান্দা সদরসহ খারনৈ, রংছাতী,পোগলা, নাজিরপুর, বড়খাপন ও কৈলাটি ইউনিয়নের বিভিন্ন সড়কের উপর দিয়ে পানি বয়ে যাচ্ছে। শুধু তাই নয়, বন্যায় পানিবন্দি হয়েছে উপজেলার বিশ হাজার পরিবার। পাশাপশি তলিয়ে গেছে পুকুর ও বীজতলা।

অতি বর্ষণের কারণে সীমান্তবর্তী উব্ধাখালি নদীসহ গনেশ্বরী, মঙ্গলেশ্বরী, মহাদেও ও পাঁচগাও ছড়ায় পাহাড়ি ঢলের কারণে বিচ্ছিন্ন হয়ে পড়েছে কলমাকান্দা সদরের সঙ্গে ৮ ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা।

অপরদিকে কলমাকান্দা সদর ইউনিয়নের নাগিনী চাকুমপাড়া, বিশরপাশা, রংছাতি ইউনিয়নের বিশাউতি, রায়পুর, কৃষ্টপুর বরকান্দা, জঙ্গলবাড়িসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ দীর্ঘদিন যাবৎ পানিবন্দি হয়ে আছেন।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, কলমাকান্দার উব্দাখালী নদীর ডাকবাংলা পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এখনও থেমে থেমে ভারী বর্ষণ অব্যাহত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা জানান, সার্বক্ষণিক পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের সঙ্গে তাদের যোগাযোগ আছে। সব ধরণের পরিস্থিতি মোকাবিলায় উপজেলা প্রশাসনের প্রস্তুতি রয়েছে বলেও জানান তিনি।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম