সম্প্রতি দেশজুড়ে জঙ্গি হামলার আশঙ্কায় ইতিমধ্যেই পুলিশ সদর দফতর থেকে জানানো হয়েছে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীকে টার্গেট করে এবং তাদের স্থাপনায় হামলা হওয়ার আশঙ্কা প্রকাশ করা হয়।

আরও বলা হয়,বাংলাদেশে হত্যাকাণ্ড, নাশকতা ও ধ্বংসাত্মকমূলক কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা করছে বাংলাদেশের নব্য জেএমবির সদস্যরা। তারই ধারাবাহিকতাই বুধবার (২৯ জুলাই) সকালে মিরপুরের পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে এসআই অংকুশ, এসআই শফিক, এসআই রুমি,ইন্সপেক্টর ইমদাদ ও রিয়াজ নামের একজন পথচারী। বোমা বিস্ফোরণ এবং আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন।

তিনি জানান, ‘ভোরে দিকে পল্লবী এলাকা থেকে তিন আসামিকে গ্রেপ্তার করে পল্লবী থানাতে হেফাজতে রাখা হয়। একজন রাজনীতিক নেতাকে খুন করার জন্য তাদেরকে ভাড়া করা হয়েছিল বলে অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। গ্রেপ্তারের পর তাদের থানায় আনলে তাদের কাছে দুইটি অস্ত্র ও কিছু জিনিসপত্র পাওয়া যায়। এগুলো থানার একটা রুমে রাখা হয়। উদ্ধারকৃত জিনিসপত্রগুলোর মধ্যে ওজন মাপার মেশিন-সদৃশ্য একটি বস্তু ছিল। সকাল ৭টার দিকে হঠাৎ সেটি বিস্ফোরণ হয়।’

তিনি আরও বলেন, আহতদের কে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি বিস্ফোরণের বিষয়টি তদন্ত করতে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।