ঝিনাইদহ: ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ভাটই বাজার ও পৌরসভার কাজীপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ জনকে মোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা এবং ৮ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ করেছে র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্প।

বুধবার (২৯ জুলাই) সিপিসি-২, ঝিনাইদহ এর কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি সোহেল পারভেজ এবং স্কোয়াড কমান্ডার এএসপি এইচ এম শফিকুর রহমান এর নেতৃত্বে অভিযান দল এবং নাইমা খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট, ঝিনাইদহ ও সুচন্দন মন্ডল, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন, অধিদপ্তর, ঝিনাইদহ  যৌথভাবে ভাটই বাজার এবং কাজীপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

এই অভিযানে মোঃ আব্দুল লতিফ (৩০), পিতা- মোঃ রুস্তম বিশ্বাস, হীরাডাঙ্গা, রতন কুমার পাল (৫০), পিতা- মৃত ধীরেন্দ্রনাথ পাল, ভাটই বাজার, উজ্জ্বল কুমার পাল (৩৫), মৃত অজিত কুমার পাল, কাজীপাড়া, তাদের দোকানে বিক্রয় নিষিদ্ধ পলিথিন সহ কারেন্ট জাল বিক্রয়ের উদ্দেশ্যে গুদামজাত করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২)খ এবং পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৪এর ৬০০(ক) ধারা মোতাবেক যথাক্রমে ৫ হাজার, ২০ হাজার, ও ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

 মোঃ ইমরান (৩০), পিতা- আলী কদর, সাং- কাজীপাড়া, থানা- শৈলকুপা ও জেলা- ঝিনাইদহকে তার দোকানের লাইসেন্স না থানায় ও নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ও ৩৮ ধারা মোতাবেক ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। যার মামলা নং- ২৪৬/২০, তারিখ ২৯/০৭/২০।উল্লেখ্য যে, উক্ত মোবাইল কোট অভিযানে ৮ লক্ষ টাকার নিষিদ্ধ পলিথিন ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক | বাংলাদেশদর্পণ.কম