বাগেরহাটের ফকিরহাটে খুলনা-মোংলা মহাসড়কের লখপুর ইউনিয়নের দুর্ঘটনাপ্রবণ খাজুরা এলাকায় শনিবার (০১ আগস্ট) দুপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। পুলিশের সিগনাল পেয়ে মোটরসাইকেল আরোহীরা দাঁড়ালে বিপরীত দিক থেকে আসা বাস তাদের চাপা দেয়।

নিহতরা হলেন চিতলমারী উপজেলার চৌদ্দহাজারী গ্রামের নওশের তালুকদার এর ছেলে মজিবর তালুকদার (২৬), ও কচুয়া উপজেলার ধোপাখালী গ্রামের আবুল হাছান শেখ এর ছেলে রুহুল আমিন (৩০)। পুলিশ ঘাতক বাসের হেলপারকে আটক  করতে সক্ষম হয়েছে।

এই দুর্ঘটনার জের ধরে পুলিশের সাথে জনগণের মধ্যে বাগবিতণ্ডা হয় এবং উত্তেজনা চরমে ওঠে। পরবর্তীতে বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, ফকিরহাট উপজেলা নিবাহী কমকর্তা তানভীর রহমান এবং লখপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আবুল হোসেন এসে উত্তেজিত জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, ঈদের দিনে এমন দূর্ঘটনা কাম্য নয়। আমরা দোষীদের শাস্তির আওতায় আনবো।

জানা গেছে, নিহতরা চিতলমারী থেকে খুলনায় কোরবানির গোস্ত বিতরণের জন্য যাচ্ছিলেন। পথিমধ্যে খাজুরা এলাকায় কাটাখালী হাইওয়ে থানা পুলিশের টহলরত টিম গাড়ির কাগজপত্র চেক করার জন্য দাড় করালে বিপরীত দিক থেকে খুলনা-মোংলাগামী যাত্রীবাহী বাস তাদের ধাক্কা দিলে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

নিহতদের ফকিরহাট মডেল থানায় প্রাথমিক সুরত হালের জন্য নেওয়া হয়েছে।