গতকাল ১লা আগস্ট শনিবার বাংলাদেশে উদযাপিত হলো মুসলিমদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা। পশু কোরবানির মাধ্যমে প্রতি বছরের ন্যায় এ বছরও তা পালন করে মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। কিন্তু দেশের কয়েকটি স্থানে কোরবানির পশুর হাড় ও রক্ত হিন্দু সম্প্রদায়ের মন্দির এবং ব্যক্তিগত প্রতিষ্ঠানে ফেলা হয়। এমন সাম্প্রদায়িক ঘটনায় সনাতনীদের মাঝে তীব্র ক্ষোভ লক্ষ্য করা গেছে। 

জানা যায়, চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলাস্থ দক্ষিণ ধর্মপুর বণিক পাড়াতে মা মগদেশ্বরী মন্দিরে(সেবাখোলা) রাতের অন্ধকারে কে বা কারা রক্তাক্ত গরুর হাঁড় ফেলে রেখে চলে যায়। মন্দিরের পবিত্রতা নষ্ট করতে মায়ের ঘট লন্ডভন্ড করে দিয়ে যায়। এতে সাতকানিয়ায় সনাতনিদের মাঝে তীব্র ক্ষোভ ও স্থানীয়রা বিচারের দাবি জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এছাড়াও একই দিনে পার্বত্য চট্টগ্রাম রাঙামাটির রিজার্ভ বাজার এলাকার বিশিষ্ট চিত্রশিল্পী ও নাট্যকার প্রয়াত রণজিৎ মিত্রের পরিবারের ব্যবসা প্রতিষ্ঠানে কোরবানি দেয়া পশুর রক্ত  ইচ্ছেকৃতভাবে লাগানো বা ছিটানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। 


উক্ত ঘটনার প্রতিবাদে আগামীকাল ৩রা আগস্ট সোমাবার উক্ত ঘটনাগুলোর প্রতিবাদে সাতকানিয়ার দক্ষিণ ধর্মপুরের মা মগধেশ্বরী মন্দিরে গরুর হাড় দেয়া ও অবমাননার  ঘটনার প্রতিবাদে আগামীকাল (সোমবার) সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। উক্ত সমাবেশের আয়োজনে সনাতনি ঐক্য পরিষদ। সমাবেশটি জামালখানস্খ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সকাল ১১ঘটিকায় অনুষ্ঠিত হবার কথা রয়েছে।