কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে হাওরের পানিতে গোসল করতে নেমে নিখোঁজ হয় শিশু রোমান (১১)। নিখোঁজের ১১ ঘন্টা পর ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার গুনধর ইউনিয়নের মদন গ্রামের সামনে ডুবোসড়কের প্রায় এক কিলোমিটার দূর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুর ১টার দিকে সাঁতার না জানা রোমান তার দুই ফুফু এবং প্রতিবেশী শিশুদের সঙ্গে গ্রামের সামনে ডুবু সড়কের পাশে হাওরের পানিতে গোসল করতে নেমে নিখোঁজ হয়।

 

নিখোঁজের পর থেকে পরিবারের লোকজনের সঙ্গে গ্রামবাসীরা মিলে দফায় দফায় উদ্ধার অভিযান চালান। রাত ১২ টার দিকে নিখোঁজ হওয়ার স্থান থেকে প্রায় এক কিলোমিটার ভাটিতে বড়হাওরের কাছাকাছি এলাকা থেকে ভাসমান অবস্থায় রোমানের লাশ উদ্ধার করা হয়।

শিশু রোমান মদন গ্রামের বাবুল মিয়ার ছেলে এবং মদন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র। সে দুই বোন দুই ভাইয়ের মধ্যে সবার ছোট ছিল।

শুক্রবার (৭ আগস্ট) সকাল সাড়ে দশটায় স্থানীয় ঈদগাহে জানাজা শেষে গ্রামের কবরস্থানে তার লাশ দাফন করা হয়। শিশুটির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

 

অর্জুন কর্মকার, কিশোরগঞ্জ প্রতিনিধি|বাংলাদেশদর্পণ.কম