সদ্য প্রয়াত মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত (বীরউত্তম) এঁর স্মরণে কিশোরগঞ্জে আলোচনা সভা ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৪ সেপ্টেম্বর) জেলা শহরের শ্রী শ্রী শ্যামসুন্দর লক্ষ্মী নারায়ণ জিউড় আখড়ায় যথারীতি স্বাস্থ্যবিধি মেনে উক্ত আলোচনা সভা ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। 

 

বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদ, কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক রিপন রায় লিপু (সা. ট্রাস্টি), মাখন দেবনাথ, লিটন নন্দী, অপু পাল, শ্যামল আচার্য, দিলীপ রবিদাস, রাকেশ বিশ্বাস, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক ফরিদ মিয়া প্রমুখ।

 

অনুষ্ঠানটির প্রধান আলোচক ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পিযুষ কান্তি সরকার। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন সংগঠনটির জেলা শাখার সভাপতি হৃতম খাসনবীশ চয়ন। 

 

এছাড়া আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগদান করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আকাশ চৌধুরী ও সিনিয়র সদস্য সজীব সরকার।

 

বক্তারা প্রয়াত চিত্তরঞ্জন দত্তের (বীরউত্তম) আদর্শকে লালন করে অসাম্প্রদায়িক চেতনাকে উজ্জীবিত করার আহ্বান জানান। আলোচনা শেষে মেজর জেনারেল (অব.) সি. আর দত্তের আত্মার শান্তি কামনায় প্রার্থনা ও নীরবতা পালন করা হয়। 

 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক নিলয় পাল আদর এবং সার্বিক সহযোগিতায় ছিলেন উৎপল ভৌমিক।

 

আলোচনা সভা ও প্রার্থনা শেষে উপস্থিতদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

 

অর্জুন কর্মকার | কিশোরগঞ্জ প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম