পটুয়াখালী: পটুয়াখালী জেলাধীন গলাচিপা উপজেলার বানিজ্যিক ব্যাংকগুলোতে বিদ্যুৎ বিল নেওয়ার সময় বিদ্যুৎ বিল কাগজে রেভিনিউ স্ট্যাম্প ব্যাবহার করা হয় না বলে অভিযোগ পাওয়া গেছে। নিয়মঅনুসারে ৫০০ টাকার বেশি বিল হলেই ১০ টাকার রেভিনিউ স্ট্যাম্প ব্যাবহার করা উচিত। অথচ গলাচিপা উপজেলার শাখা ব্যাংক গুলোতে  এ ব্যাবহার না করায় সরকার হারাচ্ছে বিপুল পরিমান রাজস্ব।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পটুয়াখালী  বিদ্যুৎ সমিতির  অন্তর্গত গলাচিপা জোনাল  অফিসের আওতায় ৪৫০০০ এর অধিক গ্রাহক রয়েছেন।এদের থেকে প্রতিমাসে প্রায় ৮০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল আদায় করা হয়।

মোঃ সাইফুল নামের এক গ্রাহক জানান, গত ৩১ আগষ্ট ৯৪৩ টাকার বিল গলাচিপা ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে পরিশোধ করা হলে গ্রাহক কপিতে কোন রেভিনিউ স্ট্যাম্প লাগানো হয়নি। গ্রাহকের কপিতে কেবল স্বাক্ষর ও সিল মেরে দেওয়া হয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক গলাচিপা পল্লী বিদ্যুৎ অফিসের এক কর্মকর্তা জানান, রেভিনিউ স্ট্যাম্প না ব্যাবহার করার ফলে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে।

এ বিষয়ে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে বিধি মেতাবেক রেভিনিউ লাগানো নিশ্চিন্ত করার জন্য যথাযথ ব্যাবস্থা গ্রহন করা হবে।

নিজস্ব প্রতিবেদন । বাংলাদেশ দর্পন.কম