করোনাভাইরাসের সকল স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন-এ প্লাস সেবা ও কার্যক্রম পালন করা হবে বলে জানিয়েছে জাতীয় পুষ্টিসেবা। তবে, ক্যাম্পেইন সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য এক সপ্তাহ পছেনো হয়েছে। 

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন পিছিয়ে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর সময়ে উদ্‌যাপন করা হবে বলে জানিয়েছে জাতীয় পুষ্টিসেবা। আগের ঘোষিত দিন ছিল ২৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর। 

একই বিজ্ঞপ্তিতে তারা জানায়,  ক্যাম্পেইন সংক্রান্ত কার্যাবলি, অ্যাডভোকেসি সভা, সাংবাদিক অরিয়েন্টেশন,  স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রান্তিক পর্যায়ে পাঠানো ও প্রাপ্তি নিশ্চিতকরণ এবং প্রচার-প্রচারণা সম্পন্ন করার জন্য আগের ঘোষিত তারিখ পরিবর্তন করা হয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাস মোকাবিলায় সকল স্বাস্থ্যবিধি মেনে এই সেবা ও কার্যক্রম পালন করা হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

ক্যাম্পেইন চলাকালীন  পরিবার কল্যাণ কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও ইপিআই কেন্দ্রের স্বাস্থ্যবিধি মেনে শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়াতে হবে।


নির্ধারিত ইপিআই শিডিউল অনুযায়ী,  প্রত্যেক ওয়ার্ডের (পুরোনো) ৮টি সাব-ব্লকে সপ্তাহে দুদিন ইপিআই কার্যক্রম হয়। এই দুদিন বাদে বাকি চারঁ দিন নির্ধারিত ইপিআই কেন্দ্রে পর্যায়ক্রমে স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও স্বেচ্ছাসেবীদের শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।