সাতক্ষীরা জজকোর্টের পিপি (পাবলিক প্রসিকিউটর) এড. আব্দুল লতিফের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ।


রোববার সকাল ১০টায় সাতক্ষীরা জজকোর্টের শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং সাবেক অতিরিক্ত পিপি এড. আজহার হোসেন। বক্তব্য রাখেন, এড. জেড আই আব্দুল্লাহ মামুন এড. রফিকুল ইসলাম, এড. রায়হান আলী, এড. সাহেদুজ্জামান সাহেদ ও এড. রফিকুল প্রমুখ।


এসময় বক্তারা বলেন, এড. আব্দুল লতিফ অনিয়ম দুর্নীতির মাধ্যমে সরকারি কর্মকর্তা নিয়োগের নামে ঘুষ গ্রহণ করে এবং জননেত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার আসামী পক্ষে আইনজীবীকে পুরুস্কৃত করে অতিরিক্ত পিপি নিয়োগ প্রদান করেছেন। তিনি পরিক্ষীত নেতাকর্মীদের বঞ্চিত করে স্বাধীনতা বিরোধীদের সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছেন। আর এই নিয়োগে লক্ষ লক্ষ টাকা বাণিজ্য করেছেন তিনি।
বক্তারা আরো বলেন, এড. লতিফের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এমনকি ভারত থেকে সীমান্ত পথে অবৈধ মালামাল পারাপারসহ বিভিন্ন অভিযোগ থাকার পরও মোটা অংকের অর্থের বিনিময়ে পিপি হয়েছেন। পিপি হয়ে তিনি স্বাধীনতা বিরোধের পক্ষ নিচ্ছেন। তারা অবিলম্বে ওই পিপি এড. আব্দুল লতিফের পদত্যাগের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া একই দাবিতে সোমবার ২৮ সেপ্টেম্বর একই স্থানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান তারা।