নেত্রকোনা: এলাকার একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রের শিকার হয়ে এক বিতর্কিত তরুণীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন আইনের মামলায়  সর্বস্বান্ত হতে যাওয়া ও নিজের পরিবারকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য  সংবাদ সম্মেলন করেছেন দরিদ্র মাদ্রাসা ছাত্র  শামীম আহম্মেদ ও তার পরিবারের সদস্যরা। বুধবার দুপুরে হোগলা ইউপি কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তারা জানান, উপজেলার হোগলা  ইউনিয়নের সাধুপাড়া গ্রামের বাসিন্দা শামীম আহম্মেদ কে আসামী করে একই এলাকার জনৈক তরুনী গত ১৪ নভেম্বর ২০১৯ সালে ধর্ষণ মামলা দায়ের করে।যার নম্বর ৬৩৪/২০১৯।ফলশ্রুতিতে দীর্ঘ  পাঁচ মাস কারাভোগ করতে হয় তাকে।

মামলা দায়েরের পর থেকে মোটা অংকের টাকা দাবি করে আসছে এই তরুনী। যা প্রদান করার সামর্থ্য নেই দরিদ্র এই পরিবারটির।

তারা অভিযোগে আরও জানান, মামলার বাদি তরুনীর ইতিমধ্যে ৪টি বিয়ে হয়েছে। এলাকার কুচক্রী মহলের সহায়তায় অনেক নিরীহ পুরুষকে হয়রানি ও জোর পূর্বক টাকা আদায় করেছে সে। জামিনে বের হওয়ার পর থেকে আবারও মোটা অংকের টাকা দাবি করে। যথারীতি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে শামীমের বড়ভাই মো. শাজাহানকে আসামী করে আরো একটি মিথ্যা মামলা দায়ের করে এই তরুনী।

এমতাবস্থায় উক্ত দুটি মিথ্যা মামলার সত্যতা যাচাই করে পরিবারের সদস্যদের সামাজিক, পারিবারিক মর্যাদা ফিরিয়ে দিয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফেরার আকুতি জানিয়েছে

ভূক্তভোগী পরিবারটি।

 

নয়ন বর্মন

নেত্রকোনা প্রতিনিধি