“বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত ১০০০ পুলিশ অফিসের ভিপিএন কানেক্টিভিটি”-এর হস্তান্তর ও শুভ উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হলো জেলা পুলিশ যশোর।

অদ্য ০৪/১১/২০২০ খ্রিঃ সকাল ১১.৩০ ঘটিকায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে “বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত ১০০০ পুলিশ অফিসের ভিপিএন কানেক্টিভিটি”-এর হস্তান্তর ও শুভ উদ্বোধন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ,বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল,ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্প এবং বাংলাদেশ পুলিশ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয় জেলা পুলিশ যশোর।

উক্ত অনলাইন অনুষ্ঠানে প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন , জনাব আসাদুজ্জামান খান, এমপি

মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মোস্তাফা কামাল উদ্দীন, সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), মহাপুলিশ পরিদর্শক, বাংলাদেশ পুলিশ, পার্থপ্রতিম দেব, নির্বাহী পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব এন এম জিয়াউল আলম পিএএ সিনিয়র সচিব ।

এসময় বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি মহোদয় বাংলাদেশ পুলিশকে যুগোপযোগী করে তুলতে ডিজিটালাইজ করার কথা ব্যক্ত করেন । এ সময় তিনি করোনাকালে বাংলাদেশ পুলিশের বিভিন্ন মানবিক সেবা ও কর্মকাণ্ডের কথা উল্লেখ করেন এবং ১০০০ পুলিশ অফিসের ভিপিএন কানেক্টিভিটি”-এর হস্তান্তর ও শুভ উদ্বোধন ঘোষণা করেন ।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জনাব জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ মহোদয় । এসময় তিনি বর্তামান প্রেক্ষাপটে বাংলাদেশ পুলিশকে আরো সমৃদ্ধশালাী ও যুগোপযোগী করে তোলার জন্য ইন্টারনেট কানেক্টিভিটির আওতায় নিয়ে আসা অপরিহার্য বলে উল্লেখ করেন এবং বাংলাদেশ পুলিশের ৯৯৯ সেবার ভূয়সী প্রংশসা করেন । তাছাড়াও করোনা কালে যে সকল পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফিরাত কামন করেন ।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের মাননীয় ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয় । এসময় তিনি বাংলাদেশ পুলিশের ১০০০ পুলিশ অফিসে ভিপিএন কানেক্টিভিটি আওতায় আনার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন । সেই সাথে পরবর্তীতে বাংলাদেশ পুলিশের বাকি ১০৭৪ টি অফিসকে ভিপিএন কানেক্টিভিটি আওতায় আনার জন্য অনুরোধ করেন ।

তিনি নিশ্চত করেন যে, বাংলাদেশ পুলিশ এই ইন্টারনেট কানেক্টিভিটির সর্বোচ্চ ও সর্বোত্তম ব্যবহর করবে এবং তিনি প্রত্যয় ব্যক্ত করেন যে, এর সাহায্যে বাংলাদেশ পুলিশকে সম্পূর্ণ ভাবে ডিজিটালাইজ অর্গানাইজেশন হিসেবে গড়ে তুলবেন ।

উক্ত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে যশোর জেলা পুলিশেরে পক্ষে উপস্থিত ছিলেন যশোর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মুহম্মদ আশরাফ হোসেন পিপিএম মহোদয় ।

এসময় আরোও উপস্থিত ছিলেন, জনাব মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিঃ পুলিশ সুপার(অপরাধ), যশোর, জনাব মোহাম্মদ তৌহিদুল ইসলাম, পিপিএম, অতিঃ পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, যশোর, জনাব মোঃ গোলাম রব্বানী শেখ, পিপিএম অতিঃ পুলিশ সুপার “ক’’ সার্কেল, যশোর, জনাব জামাল আল নাসেরঅতিঃ পুলিশ সুপার “খ’’ সার্কেল, যশোর ।