ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে কুমিল্লার মুরাদনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, নারীদের শ্লীলতাহানি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হিন্দু ছাত্র-ছাত্রীদের গ্রেফতার ও বহিস্কারসহ দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক কর্মকান্ডের প্রতিবাদ এবং অপরাধীদের বিচারের দাবীতে কিশোরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ জাতীয় হিন্দু  ছাত্র ও যুব মহাজোট কিশোরগঞ্জ জেলা শাখার যৌথ আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের রেড ক্রিসেন্ট মোড় থেকে শুরু হয়ে জাহাঙ্গীর মোড়, গৌরাঙ্গবাজার, স্টেশন রোড হয়ে কালীবাড়ি মোড়ে এসে শেষ হয়। এরপর সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে হিন্দু ছাত্র ও যুব মহাজোট ছাড়াও সনাতন যুবশক্তি পরিষদ, বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদ ও সনাতন বিদ্যার্থী সংসদের নেতাকর্মীবৃন্দ একাত্বতা প্রকাশপূর্বক অংশগ্রহণ করেন।

এছাড়া হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের স্থানীয় নেতৃবৃন্দ এতে একাত্বতা প্রকাশ করেন।

উক্ত মানববন্ধনে বিশেষ বক্তব্য রাখেন মাখন দেবনাথ, প্রণব সরকার, রাকেশ বিশ্বাস, কাজল সরকার, প্রবীর সরকার, অর্জুন কর্মকার, সুমন বর্মন, সজীব সরকার, মৃন্ময় দে সাগর, যামিনী রায় সহ আরো অনেকে। সঞ্চালনায় ছিলেন জেলা হিন্দু ছাত্র মহাজোটের আহ্বায়ক নিলয় পাল আদর। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সমাপনী বক্তব্য রাখেন জেলা যুব মহাজোটের সভাপতি বিদ্যুত আচার্য শশী।

কিশোরগঞ্জ প্রতিনিধি | বাংলাদেশদর্পন.কম