সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব শুভ দীপাবলি ও শ্রী শ্রী শ্যামাপূজা উপলক্ষে দেশ ও জাতির মঙ্গল কামনায় কিশোরগঞ্জে প্রথমবারের মতো দীপাবলির 'আলোক শোভাযাত্রা' অনুষ্ঠিত হয়েছে।
 
শনিবার (১৪ নভেম্বর) কিশোরগঞ্জ জেলার সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'সনাতন যুবশক্তি পরিষদ' এর আয়োজনে আলোক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি সন্ধ্যা ৭ টায় মোমবাতি হাতে জেলা শিল্পকলা একাডেমীর সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক হয়ে শ্রী শ্রী কালীবাড়িতে এসে শেষ হয়। 
 
শোভাযাত্রা শেষে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অর্জুন কর্মকার, সদস্য সচিব সুব্রত বর্মন ও জেলা কমিটির আহ্বায়ক সুমন বর্মন।
 
কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অর্জুন কর্মকার বলেন, 'দীপাবলির আলোক উৎসব মূলত শ্রীরামচন্দ্রের অযোধ্যা প্রত্যাবর্তনের সেই চিরস্মরণীয় মুহুর্তকেই আমাদের স্মরণ করিয়ে দেয়। সেই ঐতিহাসিক মুহুর্তকে স্মরণ রেখেই দেশ ও জাতির মঙ্গল কামনায় আমরা কিশোরগঞ্জে প্রথমবারের মতো আলোক শোভাযাত্রা আয়োজন করেছি। যদিও করোনা পরিস্থিতিতে তেমন কোন আড়ম্বরতা হয় নি। তবে প্রথমবারের মতো কিশোরগঞ্জে দীপাবলি উপলক্ষে এরকম আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।'
 
কিশোরগঞ্জ প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম