আজ মঙ্গলবার গলাচিপা উপজেলাধীন  পানপট্টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। পটুয়াখালী -৩ আসনের সংসদ সদস্য এমপি এস.এম শাহজাদা এ ভবনের শুভ উদ্বোধন করেন। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা চেয়ারম্যান জনাব মুঃ শাহিন শাহ্। সভার সভাপতি ছিলেন পানপট্টি ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালম।এছারাও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার। উপস্থিত ছিলেন, গলাচিপা থানার ওসি, মনিরুজ্জামান মনির। আরো উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা আওয়ামিলীগের সভাপতি সন্তোষ কুমার দে। এছারাও গলাচিপা উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা টিটু সহ আওয়ামিলীগের সকল সহযোগী নেতৃবৃন্দ।  

ভবন শুভ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এমপি এস.এম.শাহজাদা বলেন, "বর্তমান সরকার কতৃক দেশের  উন্নয়ন চলছে এবং ভবিষ্যতেও এর ধারাবাহিকতা চলমান থাকবে"। তিনি বলেন পানপট্টি ইউনিয়ন মুক্তিযুদ্ধের ঘাটি,   তাই পানপট্টি ইউনিয়ন পরিষদের জরাজীর্ণ ইউনিয়ন অফিসগুলোকে আধুনিকায়নের লক্ষ্যে নতুন ভবন নির্মান করা হয়েছে। এছারাও তিনি আরো বলেন এখন থেকে পানপট্টিবাসী এখানেই  ন্যায় বিচার পাবে। তিনি বলেন  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রি শেখ হাসিনার হাত শক্তিশালী করুন। বক্তৃতার একপর্যায়ে এমপি   উগ্র মৌলবাদীদের তীব্র নিন্দা করে বলেন, দেশে সম্প্রতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে খারাপ মন্তব্য করছে এবং ভাস্কর্য ভেঙ্গে দিতে যাচ্ছে। আসলে ভাস্কর্য ও মূর্তিদের মধ্যে তারা তফাদই বুঝে না।"

এছারাও সভায় বিশেষ অতিথি হিসেবে গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ বলেন, " পানপট্টি ইউনিয়ন মুক্তিযুদ্ধের ঘাটি। পটুয়াখালীর মধ্যে যদি কোন সম্মুখ যুদ্ধ হয় তাহলে পানপট্টির কথা অবশ্যই বলতে হবে। আর আমাদের উপজেলার উন্নয়নের রুপকার হিসেবে এমন একজনকে পেয়েছি যিনি অত্যন্ত সৎ এবং মানবদরদি। তার কাছ থেকে এই উপজেলায় অনেক কাজ হয়েছে। তার কারনে আমাদের উপজেলায় তিনশো কোটি উন্নয়ন মূলক কাজ বরাদ্দ হয়েছে।"

এছারা সভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন, পানপট্টি ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম তিনি বলেন, মাননীয় এমপি মহাদয়ের জন্য আজ এই ইউনিয়ন পরিষদের ভবন পেয়েছি।  আমি এমপি মহাদয় জনাব এস.এম শাহজাদাকে কৃতজ্ঞতা জানাই। তিনি আরো বলেন, মাননীয় এমপির কাছে দুটোদাবী আছে সেটা হলো,  এই নব নির্মিত এই ইউনিয়ন পরিষদের ভবনের চারপাশে দেয়াল তৈরি করার জন্য সহযোগিতা চাচ্ছি।দ্বিতীয় দাবী হচ্ছে, পানপট্টি ইউনিয়নে বঙ্গবন্ধুর একটা ভাস্কর্য তৈরি করতে চাচ্ছি  আর এজন্য আপনার সহযোগিতা কামনা করছি।"

এছারা  সভায় বক্তৃতা করেন গলাচিপা উপজেলা আওয়ামিলীগের সভাপতি সন্তোষ কুমার দে  তিনি তার বক্তৃতাতে  বলেন, " পানপট্টি ইউনিয়ন পরিষদ তৈরি করতে জমি দেওয়া  সেই "আকন" পরিবারকে আমি কৃতজ্ঞতা জানাই। কৃতজ্ঞতা জানাচ্ছি এমপি মহদয় কে।

সভায় আরো বক্তৃতা করেন গলাচিপা উপজেলা আওয়ামিলীগের সাধারন- সম্পাদক গোলাম মোস্তফা টিটু, তিনি তার বক্তৃতাতে বলেন, " পানপট্টি ইউনিয়ন পরিষদের পুরনো ভবন যেটা ১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের আস্তানা ছিলো। এ ভবনিটি মহান মুক্তি যুদ্ধের স্মৃতি। এ ভবনটি যাতে ভেঙ্গে না ফেলা হয়,  সে জন্য অনুরোধ করেছি। এভবনটিতে মুক্তিযুদ্ধ বিষায়ক জাদুঘর  বানাতে চাই"

এছারাও, গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার বক্তৃতা করেন।তিনি বলেন,  পানপট্টি ইউনিয়নে এই ইউনিয়র পরিষদ নির্মানের ফলে, জনগন সুষ্ঠ বিচার পাবে প্রশাসনের কাছে "।

গলাচিপা থানার ওসি,  মনিরুজ্জামান মনির বক্তৃতায় বলেন, " ইউনিয়ন পরিষদ নির্মান হওয়াতে পানপট্টিবাসী পানপট্টি ইউনিয়ন পরিষদেই  এখন থেকে ন্যায় বিচার পাবে।"