সারাদেশে মহান মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছে চেতনায় ৭১ নামে একটি সামাজিক সংগঠন। 

আজ দুপুর ১২ টায় যশোর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় বক্তারা বলেন, সারাদেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির পিছনে লেগেছে স্বাধীনতাবিরোধী চক্র। এছাড়া সাংবাদিক অনুব্রত সাহা মিঠুনের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রের প্রতিবাদ করেছেন তারা।

সাম্প্রতি যশোর বড়বাজারে কয়েকজন চোরাই চিনি সিন্ডিকেট সদস্যের বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা মিঠুনকে বিভিন্নভাবে হুমকি ধামকি প্রদান করে। এদের একজনের দোকান থেকে ৩০০ শত বস্তা চোরাই চিনি আটক করে পুলিশ। বিভিন্ন সময় তাদের সতর্ক করা হলেও বিশেষ একটি মহলের ছত্রছায়ায় তারা তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। এই চোরাই চিনিচক্রের কার্যক্রমে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ জনগনকে। বাজারের সরু গলিতে কাভার্ড ভ্যান প্রবেশ করিয়ে তাদের মালামাল লোড আনলোড করাতে স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। গত তিন বছর ধরে নিয়মিত ভোর রাতে সেখানে ইট ভাঙ্গানো হয়। ৩ টি কালভার্ট, বিদ্যুতের খুঁটি সহ রাস্তা ব্যপক ক্ষতি করেছে চোরা সিন্ডিকেটের সদস্যরা।

এবিষয়ে অনুব্রত সাহা মিঠুন প্রতিবাদ করলে কিছু স্বাধীনতা বিরোধী একটি চক্র চোরাকারবারীদের পক্ষ হয়ে তাকে হয়রানি করেছে। এতে সাধারণ জনগন মনে করছে এটি গণমাধ্যমের জন্য হুমকিসরুপ। তাই তারা এসব স্বাধীনতা বিরোধীদেরর ও চোরা সিন্ডিকেটের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মানববন্ধন করেছেন।  
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের আহবায়ক শুভদেব নাথ, যুগ্ম আহবায়ক তাহসিন হোসেন তন্ময়, সদস্য সচিব সাকিব হোসেন সহ প্রমুখ। 

উল্লেখ্য, রাস্তার ক্ষতির জন্য জেলা প্রশাসক ও মেয়র বরাবর আবেদন করেছে এলাকাবাসী।