গলাচিপা  উপজেলার পানপট্টি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের গ্রামর্দ্দন গ্রামে যৌথ পরিবার  সাইফুল হাওলাদার ও হেমায়েত হাওলাদার এর বসতঘরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক গোলযোগ থেকেই এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে মনে করেন স্থানীয় প্রতিবেশীরা।

 

গতকাল (৫ এপ্রিল) সোমবার রাত আনুমানিক ১টা ২০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘরে থাকা সকল কিছু সহ ঘরের সম্পূর্ন অংশ আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

এলাকার প্রতিবেশীরা এক ঘন্টা  যাবত চেষ্টা চালিয়েও আগুন নিয়ন্ত্রণে আনতে না পারলে ফায়ার সার্ভিসে কল করা হয়।কিন্তু ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই ঘর পুরে ছাই হয়ে যায়। 

 

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন ফায়ার সার্ভিসের একটি ইউনিট। ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানান, "তাৎক্ষনিক ভাবে  আগুন লাগার কারন ও ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষ নিরুপন করা যাবে। তবে স্থানীয়রা ধারনা করেছর বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।"

স্থানীয় ইউপি সদস্য, মোঃ মনজু "বাংলাদেশ দর্পন" কে বলেন, " ভয়াবহ এ আগুনে পুড়ে যায় স্বর্নের অলংকার(৭-৮ ভরি), ফ্রিজ -১টা,সিলেন্ডার গ্যাস-২ টা, সৌর বিদ্যুৎ ব্যাটারি -২ টা,  সুটকেস-৩ টা, খাট-৪ টা,মিটসেফ -২ টা এবং আরো মূল্যবান দামী জিনিষপত্র।

এছাড়াও শিক্ষা সনদপত্র ও জমির কিছু গুরুত্বপূর্ণ  দলিলপত্র।

এ অগ্নিকান্ডে আনুমানিক প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা যায়।" 

এলাকার প্রতিবেশী গ্রাম ডাক্তার মোঃ সোলেমান বলেন, এই ক্ষতিগ্রস্ত পরিবারের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে।

সুব্রত কুমার শীল | গলাচিপা প্রতিনিধি