দীর্ঘ ১৫ বছর পর প্রেসক্লাব যশোরের নতুন সদস্যপদ প্রদান করা হয়েছে। শনিবার প্রেসক্লাব যশোরের নির্বাহী কমিটির সভায় ১৩ সাংবাদিককে সদস্যপদ প্রদান করা হয়েছে।  সন্ধ্যায় দপ্তর সম্পাদক তৌহিদ জামান প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। নতুন সদস্যদেরকে অভিনন্দন জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন  (জেইউজে)।

সদস্য পদ প্রাপ্তরা হলেন ইন্দ্রজিৎ রায় (যুগান্তর), আকরামুজ্জামান (লোকসমাজ/চ্যানেল আই), মিজানুর রহমান মিলন (লোকসমাজ), শেখ জালাল উদ্দিন (নয়াদিগন্ত), তবিবর রহমান (সমাজের কথা/আলোকিত বাংলাদেশ), গালিব হাসান পিল্টু (দৈনিক কল্যাণ/সুবর্ণভূমি), মো. রেজাউল করিম রুবেল (দৈনিক যশোর/সময়ের আলো), হাসফিকুর রহমান পরাগ (যুগান্তর/সমাজের কথা), সাজ্জাদুল কবীর মিটন (গ্রামের কাগজ), ফয়সল ইসলাম (গ্রামের কাগজ), আয়ুব হোসেন (দৈনিক কল্যাণ), সুনীল কুমার ঘোষ (সমাজের কথা) এবং মো. মারুফ কবীর (দৈনিক স্পন্দন)।

২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রেসক্লাব যশোর সদস্য পদ প্রদানের জন্যে সাংবাদিকদের কাছে থেকে দরখাস্ত আহ্বান করে। এতে ১১১জন আবেদন করেন। যাচাই-বাছাই শেষে শনিবার (১০ এপ্রিল) প্রথম দফায় উল্লিখিত ১৩জনকে সদস্য দেওয়া হলো। এর আগে ২০০৬ সালে সদস্য পদ প্রদান করা হয়েছিল। 

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে আলোচনা করেন সহ-সভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবীর নান্টু, যুগ্ম সম্পাদক জাহিদুল কবীর মিল্টন ও সরোয়ার হোসেন, কোষাধ্যক্ষ কাজী আশরাফুল আজাদ, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি, কার্যনির্বাহী সদস্য আব্দুল ওয়াহাব মুকুল, আব্দুল কাদের, ফিরোজ গাজী, সফিক সায়ীদ ও সৈয়দ শাহাবুদ্দিন আলম। সভা সঞ্চালন করেন সম্পাদক আহসান কবীর। সভা থেকে করোনা আক্রান্ত ক্লাবের নির্বাহী সদস্য এম. আইউবের আশু সুস্থতা কামনা করা হয়। এছাড়া সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, দীর্ঘদিন পর প্রেসক্লাব যশোর সাংবাদিকদের সদস্য পদ প্রদান করায় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)।  সংগঠনের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন এক বিবৃতিতে বলেছেন, দীর্ঘ ১৫ বছর ধরে প্রেসক্লাব যশোরে নতুন সদস্য প্রদান বন্ধ ছিল। সদস্য পদ দেওয়ার দাবিতে ইতোপূর্বে প্রেসক্লাবকে স্মারকলিপি প্রদান ও নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে জেইউজে।  ধারাবাহিক দাবির মধ্যে নতুন সদস্য পদ প্রদান করলো প্রেসক্লাব। এই প্রক্রিয়া অব্যাহত রেখে পরবর্তীতে আরও সদস্যপদ প্রদানের মাধ্যমে পেশাদার সাংবাদিকদের প্রেসক্লাবের সাথে যুক্ত রাখার আহবান জানান নেতৃবৃন্দ।

সংবাদ বিজ্ঞপ্তি | বাংলাদেশদর্পণ.কম