নেত্রকোনা: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন ততদিন বাংলাদেশের মানুষ কেউ না খেয়ে থাকবেনা। বিগত সময়ে ৫০ লাখ মানুষকে অনলাইনে আড়াই হাজার করে টাকা দেয়া হয়েছে। এবারও ৩৬ লক্ষ পরিবারকে সহযোগিতা করা হচ্ছে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে তালিকা তৈরী করে নগদ টাকা প্রদান করা হচ্ছে।’

করোনাকালীন লকডাউন চলাকালে শনিবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় নেত্রকোনা শহরের সাতপাই আধুনিক স্টেডিয়াম মাঠে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় পৌর শহরের ৫শত দোকান কর্মচারীর মাঝে প্রধানমন্ত্রী উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু।

তিনি দোকান কর্মচারীদের উদ্দ্যেশে আরো বলেন, ‘রবিবার থেকে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে। এতে করে অনেকটা চাপ কমে যাবে। তবে সরকারি নির্দেশ অনুযায়ী সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকান খোলা যাবে। এরপর বন্ধ রাখতে হবে। তা না হলে আইন শৃংখলা বাহিনী আইনগত ব্যবস্থা নিবে। এছাড়াও সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পড়ে চলাচল করার জন্য আহ্বান জানান তিনি।


তাদের প্রত্যেককে ৭ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি ডাল, ১ কেজি আলু দেয়া হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান, পুলিশ সুপার আকবর আলী, সিভিল সার্জন মো: সেলিম মিয়াসহ আরো অনেকে।

 


নয়ন বর্মন | নেত্রকোনা প্রতিনিধি