বলিউড সুপারস্টার আমির খানের সংসার আবারও ভাঙলো। ২০০২ সালে প্রথম স্ত্রী রীনা দত্তকে তালাক দেওয়ার পর এবার দ্বিতীয় স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গেও বিচ্ছেদের ঘোষণা দিলেন ‘মি. পারফেকশনিস্ট’।

শনিবার (৩ জুলাই) এক যৌথ বিবৃতিতে তাদের বিচ্ছেদের ঘোষণা দেন আমির দম্পতি। 

কিরণ রাওয়ের সঙ্গে ১৫ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন আমির খান। তাদের ঘরে একটি ছেলে সন্তান রয়েছে আজাদ রাও খান। 

২০০০ সালে ‘লগান’ সিনেমার কাজ করার সময় সিনেমাটির সহকারী পরিচালক কিরণ রাওয়ের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে আমিরের। তখন আমিরের স্ত্রী ছিলেন রীনা দত্ত। ১৬ বছরের সংসারের ইতি টেনে ২০০২ সালে তাদের ডিভোর্স হয়। প্রথম পক্ষে আমিরের রয়েছে এক মেয়ে ইরা এবং এক ছেলে জুনাইদ।

২০০৫ সালের ২৮ ডিসেম্বর গাঁটছড়া বাঁধেন আমির খান ও কিরণ রাও। ২০১১ সালে তাদের একমাত্র সন্তান আজাদের জন্ম। 

তবে কিরণের সঙ্গেও সংসার টিকলো না মিস্টার পারফেকশনিস্টের। শনিবার বিবৃতিতে আমির ও কিরণ জানান, কিছুকাল আগেই আমরা চিন্তাভাবনা করেই বিচ্ছিন্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা আলাদা হলেও আমাদের সন্তান আজাদের প্রতি দায়িত্বশীল মা-বাবা হিসেবেই নিবেদিত থাকব। তাছাড়া সিনেমায়, পানি ফাউন্ডেশনে এবং অন্যান্য প্রকল্পে যা আমরা একসঙ্গে শুরু করেছিলাম সেগুলোতেও একসঙ্গে কাজ করে যাব। পরিবার ও বন্ধুরা যারা কঠিন সময়ে আমাদের পাশে ছিলেন তাদের ধন্যবাদ। 

এদিকে, ‘দঙ্গল’খ্যাত অভিনেতা আমির খানের আগামী সিনেমা ‘লাল সিং চাঢা’ মুক্তির অপেক্ষায় রয়েছে। অস্কারজয়ী টম হ্যাঙ্কস অভিনীত সিনেমা ‘ফরেস্ট গাম্প’র হিন্দি রিমেক হবে এই সিনেমাটি। অদ্বৈত চন্দন পরিচালিত ছবিতে প্রধান ভূমিকায় আরও আছেন কারিনা কাপুর খান। 

বিনোদন ডেস্ক, বাংলাদেশ দর্পণ