ক্রীড়া ডেস্ক:বার্সেলোনায় লিওনেল মেসির ১০ নম্বর জার্সির কী হবে?-আর্জেন্টাইন তারকা পিএসজিতে যাওয়ার পর থেকে অনেকের মনে ঘুরপাক খাওয়া প্রশ্নটির জবাব মিলল এবার। কাতালান ক্লাবটিতে এখন থেকে ১০ নম্বর জার্সি পরে খেলবেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।  

ক্লাবের ওয়েবসাইটে বুধবার বিষয়টি নিশ্চিত করে বার্সেলোনা।এই মাসের শুরুতে বার্সেলোনার সঙ্গে চুক্তির প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পাঁচ দিনের মাথায় পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন মেসি। ছিন্ন হয় ক্যাম্প ন্যুয়ের দলটির সঙ্গে তার ২১ বছরের সম্পর্ক।

বার্সেলোনায় মেসির আগে ১০ নম্বর জার্সিতে মাঠ মাতিয়েছেন রিভালদো, রোনালদিনহোর মতো তারকারা। ২০০৮ সালে রোনালদিনহো ক্লাব ছাড়ার পর থেকেই বিখ্যাত এই জার্সিতে খেলছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবার সেটি উঠছে ফাতির গায়ে। এর আগে ২২ ও ১৭ নম্বর জার্সিতে খেলেছেন তিনি।       
হাঁটুর চোট কাটিয়ে ৯ মাসের বেশি সময় পর কিছুদিন আগে দলীয় অনুশীলনে ফেরেন ফাতি। ছোট্ট ক্যারিয়ারে এরই মধ্যে বেশ কিছু কীর্তি গড়েছেন তিনি।

বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েন তিনি গত বছরের অাগস্টে। চাম্পিয়ন্স লিগ ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতাও তিনি। স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতাও।