ঠাকুরগাঁওঃ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, শিক্ষার উন্নয়নে বাজেটে সর্বাধিক বরাদ্দ দিয়েছে সরকার। শিক্ষার কার্যক্রম আরও ব্যাপক আকারে প্রসারিত করার জন্য কাজ করে যাচ্ছে সরকার। শিক্ষাবান্ধব সরকার হিসেবে শিক্ষা সহায়ক সকল প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে প্রত্যেকটি বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ। যাতে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পাঠদান গ্রহণ করতে পারে। তিনি রোববার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে প্রধান অতিথি হিসেবে নব-নির্মিত ১১টি একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, যেমন দেখুন বছরের প্রথম দিন নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে; যা এই সরকারের কারণেই। নতুন বইয়ের পাশাপাশি উপবৃত্তিসহ সকল প্রকার শিক্ষা উপকরণও বিতরণ করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে শিক্ষা কার্যক্রম নিয়ে যেসব দৃশ্যমান কাজ করেছে যা বিগত কোন সরকার করতে পারেনি। বিশ্বে করোনা ভাইরাস মহামারিতে প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই শিক্ষা অর্জনে পিছিয়ে পড়েছে। এরপরেও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় বিশেষ অবদান রেখেছেন। তিনি শিক্ষা, স্বাস্থ্যসহ সর্বোপরি আর্থিকভাবে স্বাবলম্বী করতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছেন। বিশেষ করে অর্থনৈতিক জোন ও শিল্পপার্ক গড়ে তোলার পদক্ষেপ গ্রহণ করে দেশের বেকারত্ব দূর করাসহ বিশ্ববাণিজ্য ক্ষেত্রে অবদান রাখবে। এজন্য শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরিশিক্ষা গ্রহণে কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, বিশেষ অতিথি জেলা আ’লীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ত্রাণ ও সমাজক্যালণ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল ট্রাফিক শাখার ইনচার্জ মো: হারুন আল মাসুদ সরকার, ভুল্লি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জুলফিকার আলু ভুট্টো প্রমুখ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ১৮ কোটি টাকা ব্যায়ে গড়েয়া ডিগ্রী কলেজের আইসিটি ভবন, আর,কে, স্টেট উচ্চ বিদ্যালয়ে উর্দ্ধমূখী, রোড বালিকা উচ্চ বিদ্যালয়ে উদ্ধৃমূখী ভবন, গড়েয়া ডিগ্রী কলেজ, আখানগর উচ্চ বিদ্যালয়, রুহিয়া উচ্চ বিদ্যালয়, রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়, ভুল্লি ডিগ্রী কলেজ ও সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ৪তলা ভীতযুক্ত ১তলা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ