বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে সনাতন বিদ্যার্থী সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। তারা অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের অনলাইনে কোচিং ও সহায়তা ডেস্ক পরিচালনা করে থাকে।


সংগঠনটির সহযোগিতায় এ বছর (২০২২ খ্রিস্টাব্দে) ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১৬ জন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত কলেজ সমূহে ২২ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছে। উপরন্তু বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে  ভর্তি হতে আসা পাঁচজন শিক্ষার্থীকে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত একজন শিক্ষার্থীকে এককালীন বৃত্তি প্রদান করেছে অলাভজনক এই সংগঠনটি। 

 'মেধা লালন' নামক এক অনন্য উদ্যোগের মাধ্যমে প্রতি শিক্ষার্থীকে ২৫০০০ টাকা করে এককালীন বৃত্তিসহ মাসিক বৃত্তির ব্যবস্থাও করে দিয়েছে সংগঠনটি। 


'মেধা লালন' এর প্রতিষ্ঠাতা অনুজ ভৌমিক এবং তাঁর সহকর্মীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভর্তি হতে পারা নবীন শিক্ষার্থীরা ও তাদের পরিবারের স্বজনরা। 

এছাড়াও, সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক নির্মল বিশ্বাসের অক্লান্ত প্রচেষ্টায় করোনাকালীন সময় থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার প্রস্তুতি, কোচিং ফি-সহ বিভিন্ন শিক্ষামূলক উপকরণ দিয়ে সহয়তা করে আসছে এ সংগঠনটি।