বিদেশ ডেস্কঃ মন্দির থেকে কয়েক কোটি টাকার অষ্টধাতুর মূর্তি চুরি করে নিয়ে গিয়েছিল এক দল চোর। কিন্তু চুরির কয়েক দিন পরেই আবার মূর্তিগুলো যথাস্থানে রেখে গেল তারা। সঙ্গে পুরোহিতের উদ্দেশে একটি চিঠিও লিখে গিয়েছে। সেই চিঠিতে লেখা, ‘মূর্তি চুরির পরই ভয়ানক স্বপ্ন দেখেছি। তাই সাহস হয়নি মূর্তিগুলি নিজেদের কাছে রাখার। ফেরত দিয়ে গেলাম!’ ঘটনাটি উত্তপ্রদেশের তারাউনার বালাজি মন্দিরের।


রবিবার বস্তার মধ্যে রাখা মূর্তিগুলি দেখেছিলেন মন্দিরের পুরোহিত। তিনি পুলিশে খবর দেন। পুলিশ এসে মূর্তিগুলি উদ্ধার করে নিয়ে যায়। পুলিশ সূত্রে খবর, বালাজি মন্দির থেকে দিন কয়েক আগে ১৬টি অষ্টধাতুর মূর্তি চুরি করে নিয়ে গিয়েছিল এক দল চোর। মন্দিরের মূর্তি গায়েব হয়ে যাওয়ার পরই পুলিশে অভিযোগ দায়ের করেন পুরোহিত মহান্ত রামবালক।



তার পর থেকেই পুলিশ মূর্তির খোঁজ করছিল। কিন্তু কোথাও হদিস মেলেনি। তবে পুলিশকে বেশি ছোটাছুটি করতে হয়নি। মূর্তি চুরির কয়েক দিনের মধ্যে চোরেরা নিজেই সেই মূর্তি ফেরত দিয়ে গিয়েছে। সেই সঙ্গে চিঠিতে ‘দুঃস্বপ্নের’ কথাও লিখেছে। এই ‘দুঃস্বপ্নই’ তাদের মনে ভয় ঢুকিয়ে দিয়েছে। আর সে কারণেই মূর্তি চুরি করেও তা ফেরত দিয়ে যাওয়া হল বলে চিঠিতে লিখে গিয়েছে চোরেরা। তবে ১৬ নয়, ১৪টি মূর্তি হাতে পেয়েছে পুলিশ। বাকি দু’টি কোথায় তার তল্লাশি চলছে। সেই দু’টি মূর্তিও চোরেরা নিজে থেকেই ফেরত দেয় কি না তা-ও নজরে রাখছে পুলিশ



প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ