মাদারীপুরঃ পদ্মা সেতু উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার (২ জুন) সকাল ৯টার দিকে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখেন তারা।

এসময় পদ্মা সেতু উদ্বোধনের জনসভায় ১০ লাখ লোকসমাগমের আশা করছে আওয়ামী লীগ। বাংলাবাজার ঘাট পরিদর্শনে এসে এই আশার কথা জানান তারা।

এসময় স্থানীয় সংসদ সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ইকবাল হোসেন অপু, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, এসএম কামাল হোসেন, জেলা পরিষদ প্রশাসক মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মো. গোলাম মোস্তফা রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপের কারণে পদ্মা সেতু বাস্তবায়ন হয়েছে। পদ্মাপাড়ের আশপাশের বিভিন্ন অঞ্চল থেকে লাখ লাখ মানুষের অংশগ্রহণে জনসভা এক বিশাল জনসমুদ্রে পরিণত হবে। এই ঐতিহাসিক জনসভায় ১০ লক্ষাধিক মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেবে। আমরা ধারণা করছি, পদ্মার দক্ষিণাঞ্চলের প্রায় ২১ জেলার মানুষ সভাস্থলে উপস্থিত থাকবে।’

পরিদর্শন শেষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতু এ অঞ্চলের অর্থনৈতিক মুক্তির সেতু। সেতুটি চালু হলে দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক মুক্তি ঘটবে। এর ফলে মংলা ও পায়রা বন্দর এবং বেনাপোলে স্থলবন্দরের মাধ্যমে অর্থনৈতিক গতি সৃষ্টি হবে। পদ্মা সেতুর যোগাযোগ ব্যবস্থার সঙ্গে রেললাইনও যুক্ত হওয়ায় চিন্তাই করা যাবে না কী ধরনের অর্থনৈতিক তৎপরতা বাড়বে। পদ্মা সেতু আমাদের স্বপ্নের সেতু। এর জনসভাও হবে ঐতিহাসিক।


প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ