ভারতে করোনাভাইরাস সংক্রমণ অব্যাহত। সময় বাড়ার সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুও ঘটছে প্রতিদিনই। পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। আর দেশের এমন পরিস্থিতিতে এগিয়ে এল মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ড্রাস্টিস। শুধুমাত্র করোনার চিকিৎসার জন্যই তৈরি হল রিলায়েন্সের করোনা হাসপাতাল।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দেশটির প্রথম এই করোনা হাসপাতালটি তৈরি হতে সময় লেগেছে মাত্র দু’সপ্তাহ। রিলায়েন্স জানিয়েছে, দেশের এই সংকটের সময় সরকারকে সবরকম সহায়তা করতে প্রস্তুত তারা। ভারতে এটিই প্রথম হাসপাতাল, যেখানে শুধুমাত্র করোনা রোগীদেরই চিকিৎসা হবে।

শুধু তাই নয়, দেশজুড়ে এই সময় মাস্কেরও চরম আকাল। সেই চাহিদা মেটাতে সংস্থাটি প্রতিদিন ১ লাখ মাস্ক তৈরি শুরু করেছে। এ ছাড়া মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঁচ কোটি রুপি অনুদানও দেওয়া হয়েছে। মহারাষ্ট্রে লোধিয়ালিতে একটা বিচ্ছিন্ন জায়গা বেছে নেওয়া হয়েছে এই কাজে। ‘করোনা হেরেগা, ভারত জিতেগা’ উদ্যোগ শুরু করেছে জিও।

এখানেই শেষ নয়, বিদেশ থেকে করোনা চিকিৎসার জন্য এক লক্ষ কিট আনছে রিলায়েন্স। ঘরে বসে যাতে সবাই কাজ করতে পারে সেজন্য নেট পরিষেবাও যথাযথ চলবে বলে ঘোষণা করেছে সংস্থা।

বিদেশ ডেস্ক | বাংলাদেশদর্পণ.কম