রামানন্দ সাগর পরিচালিত তুমুল জনপ্রিয় টিভি সিরিজ ‘রামায়ণ’-এ সুগ্রীব ও বালি চরিত্রের অভিনেতা শ্যাম সুন্দর কলনি মারা গেছেন।

জনপ্রিয় টিভি সিরিজটিতে রাম চরিত্রের অভিনেতা অরুণ গোবিল টুইটারে এই মৃত্যুসংবাদ জানান। তিনি লেখেন, শ্যাম সুন্দরের মৃত্যুসংবাদ শুনে আমি দুঃখ ভারাক্রান্ত। রামানন্দ সাগরের ‘রামায়ণ’-এ তিনি সুগ্রীব চরিত্রকে দারুণভাবে ফুটিয়ে তুলেছিলেন। তিনি চমৎকার ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তার আত্মার শান্তি কামনা করি।

সীতা চরিত্রের অভিনেত্রী দীপিকা চিখিলা টুইটারে জানান, শ্যাম সুন্দর কলনি দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করছিলেন। তিনি একজন পেশাদার মুষ্টিযোদ্ধা ছিলেন। আমরা তার অভাব বোধ করব। 

তুমুল জনপ্রিয়তার কারণে রামানন্দ সাগরের টিভি সিরিজ ‘রামায়ণ’ আবারও দূরদর্শন টিভি চ্যানেলে প্রদর্শিত হচ্ছে। মূলত করোনা ভাইরাসের কারণে ভারতে লকডাউন চলাকালীন মানুষের বিনোদনের কথা বিবেচনা করে ৩৩ বছর পর আবারও টিভির পর্দায় এসেছে ‘রামায়ণ’। সেসঙ্গে ‘মহাভারত’ও এসেছে টিভি পর্দায়।

সম্প্রতি ‘রামায়ণ’র জনপ্রিয়তা দূরদর্শন টিভিকে ভারতের ১ নম্বর জনপ্রিয় চ্যানেলে উত্তীর্ণ করেছে। ভারতের ব্রডকাস্টিং কর্তৃপক্ষ জানায়, ৩ এপ্রিলের হিসাবে সপ্তাহজুড়ে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক দর্শকের দেখা টিভি সিরিজ ‘রামায়ণ’। সকাল ও সন্ধ্যায় ‘রামায়ণ’ প্রদর্শনকালে দূরদর্শনের দর্শক সংখ্যা ৪০ হাজার শতাংশ বৃদ্ধি পায়।

আরও পড়ুন: * লকডাউনে বিশ্ব কাঁপালো রামানন্দ সাগরের ‘রামায়ণ’

* ৩৩ বছর পর টিভিতে রামানন্দ সাগরের ‘রামায়ণ’, গড়েছে জনপ্রিয়তার বিশ্বরেকর্ড