নেত্রকোনা: মঙ্গলবার রাত সাড়ে ১০টা। ঢাকা বাসষ্ট্যান্ড এলাকায় রিকশার জন্য অপেক্ষমাণ এক তরুনীকে (১৭) হঠাৎ ৪ দুর্বৃত্ত জোর করে একটি সিএনজিতে তুলে দ্রুত ময়মনসিংহের দিকে যেতে থাকে। 

পথিমধ্যে পারলা এলাকায় মহাসড়কের পাশের একটি মোটরসাইকেল গ্যারেজের সামনে বসে ছিলেন জেলা ডিএসবির এএসআই ছিদ্দিকুর রহমান। হঠাৎ দ্রুতগামী একটি সিএনজি থেকে এক তরুনীর চিৎকার শুনতে পেয়ে বিপদ আঁচ করেন তিনি। 

সাথে সাথে সিএনজির পেছনে মোটরসাইকেল দিয়ে ধাওয়া করেন তিনি। এক পর্যায়ে পল্লীবিদ্যুৎ অফিসের সামনে গিয়ে সিএনজির গতিরোধ করতে সমর্থ হন।

তরুণীটিকে উদ্ধার করার সময় সুযোগ বুঝে ৩ দুর্বৃত্ত সিএনজি নিয়ে উল্টোপথে সাখুয়া, শ্রীধরপুরের দিকে পালিয়ে যায়। পরে আবারো এদের পিছু ধাওয়া করলে, একপর্যায়ে জনৈক হাবিবের বাড়ির জঙ্গলে পরিত্যক্ত অবস্থায় সিএনজিটি পাওয়া যায়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

অপহরণের শিকার তরুণী জানান, তার বাড়ি চল্লিশা ইউনিয়নের লাইট চরপাড়া গ্রামে। তার পিতার নাম আব্দুর বারেক। তিনি জানান, চল্লিশার আত্মীয়ের বাসা থেকে জেলা শহরের কাটলী এলাকায় ভাড়া বাসায় ফিরছিলেন তিনি। ঢাকা বাসস্ট্যান্ডে এসে রিকশার জন্য দাঁড়িয়ে থাকলে হঠাৎ কিছু বুঝে উঠার আগেই তাকে টেনেহিঁচড়ে সিএনজিতে তুলে ফেলে ৪ যুবক। এসময় তার মোবাইল ফোনটি ছিনিয়ে নেয় তারা।

খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন নেত্রকোনা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) নাজমুল হাসান। তিনি জানান, মেয়েটিকে তার পরিবারের হাতে তুলে দেয়া হবে। অপহরণ চেষ্টায় ব্যবহৃত  সিএনজিটিকে জব্দ করা হয়েছে। কারা এর সাথে জড়িত খোঁজখবর করা হচ্ছে।

ডিএসবির উপ উপ পরিদর্শক (এএসআই) ছিদ্দিকুর রহমান জানান, তিনি বর্তমানে ছুটিতে আছেন। সিএনজি থেকে হঠাৎ একটি নারীকন্ঠের চিৎকার শুনে তাকিয়ে দেখতে পান সিএনজি থেকে নামার জন্য একজন তরুণী প্রাণপণ চেষ্টা করছে। তার এক পা সিএনজির বাইরে, বিপদের আশংকা বুঝতে পেরে পিছু নেন তাদের। একপর্যায়ে মেয়েটিকে উদ্ধার করতে সমর্থ হোন।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ