একুশে পদক প্রাপ্ত প্রখ্যাত ভাস্কর অধ্যাপক শামীম সিকদার এর মহা-প্রয়াণ উপলক্ষে তাঁর আত্মার শান্তি কামনা করে রোজ শুক্রবার জগন্নাথ হল উপাসনালয়ে বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ,ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত হল বিশেষ প্রার্থনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠান।

উল্লেখ্য যে,  জগন্নাথ হলের তৎকালীন ছাত্র রামচন্দ্র সাহার উদ্যোগে ১৯৯৪ সালে ভাস্কর শামীম সিকদার জগন্নাথ হলস্থ স্বামী বিবেকানন্দ ভাস্কর্যটি তৈরি করেন এবং ১৯৮৯ সালে  তাঁরই প্রতিষ্ঠিত  "বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ,ঢাকা বিশ্ববিদ্যালয়" নামক সংগঠনের মাধ্যমে অধ্যাপক শামীম সিকদার ম্যাডামের অনবদ্য সৃষ্টি 'স্বামী বিবেকানন্দ ভাস্কর্য' সংরক্ষিত ও পূজিত হয়ে আসছে।

বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ,ঢাকা বিশ্ববিদ্যালয় এর সাধারণ সম্পাদক চয়ন পোদ্দারের স্বাগত বক্তব্যের মাধ্যমে রাত ৯:০০ ঘটিকায় অনুষ্ঠান শুরু হয় এবং অধ্যাপক শামীম সিকদার এর আত্মার শান্তি কামনা করে অধ্যাপক ড. মিহির লাল সাহার বক্তব্যের মাধ্যমে রাত ১২:০০ ঘটিকায় সমাপ্তি ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং স্মৃতিচারণ করেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, সদ্য প্রয়াত ভাস্কর শামীম সিকদার এর কন্যা জাকিয়া শামীম চৌধুরী, অধ্যাপক ড. দুলাল চন্দ্র গাইন, সহযোগী অধ্যাপক বিপুল চন্দ্র দেবনাথ, সহযোগী অধ্যাপক মুকুল কুমার বাড়ৈ, সহযোগী অধ্যাপক দেবদাস হালদার, অ্যডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, প্রভাষক চন্দন কুমার দাশ সহ উক্ত সংগঠনের সদস্যবৃন্দ।