নেত্রকোনা: জেলার বারহাট্টা উপজেলায় বখাটের হাতে খুন হওয়া স্কুলছাত্রী মুক্তি বর্মণের বড় বোন নিপা বর্মনকে জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত শাখায় অস্থায়ী ভিত্তিতে আউটসোর্সিংয়ের কাজ দেয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

মঙ্গলবার (৯মে) দুপুরে নিপা বর্মন এবং তার বাবা-মাকে জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে চাকরির কথা জানানো হয়।

জেলা প্রশাসক বলেন, “মুক্তি রাণী বর্মণ লড়াকু মেয়ে ছিল। সে পড়ালেখার খরচ নিজেই চালাত। সামনে এগিয়ে চলার এবং জীবনে প্রতিষ্ঠিত হওয়ার পরিকল্পনা ছিল তার। কিন্তু হত্যাকারী তার প্রচেষ্টা ব্যাহত করে। আমরা হত্যাকারীকে আইনের আওতায় নিয়েছি। তাকে শাস্তি দেওয়ার ব্যবস্থা করছি।

“এই পরিবারে আরও পাঁচটি মেয়ে রয়েছে। তারা যেন পিছিয়ে না পড়ে, সঠিকভাবে পড়ালেখা করতে পারে এবং মানসিকভাবে বাধাগ্রস্ত না হয় সেজন্য প্রশাসন তাদের পাশে দাঁড়িয়েছে। নিপা বর্মন ডিগ্রি পাস করেছে। তার জন্য আমরা জেলা প্রশাসকের কার্যালয়ের আউটসোর্সিংয়ে একটা চাকরির ব্যবস্থা করেছি।”

দুঃসময়ে পরিবারের পাশে দাঁড়ানোয় জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জানান নিপা। তিনি বলেন, “ছোট বোনদের পড়ালেখা অব্যাহত রাখতে চেষ্টা চালিয়ে যাব আমি।”

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন খন্দকার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অনিমেষ সোম, বারহাট্টার ইউএনও এস এম মাজহারুল ইসলাম, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্য, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক লিটন পন্ডিতসহ অন্যরা।


নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি