নেত্রকোনাঃ 'পাট শিল্পের অবদান,স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ' এই স্লোগানকে সামনে রেখে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন,সম্প্রসারণ (১ম সংশোধিত) প্রকল্পভূক্ত পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।সদর উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর নেত্রকোনা সদর এই প্রশিক্ষণের আয়োজন করে।

সোমবার(১৩ই নভেম্বর) সকাল ১০টা থেকে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


কর্মসূচির উদ্বোধন করেন নেত্রকোনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান মানিক,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা ড.সালমা লাইজু,অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আতাউর রহমান নোমানী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রেহনুমা নওরীন, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা সুজিত গোস্বামী, জেলা পাট চাষী সমিতির সভাপতি আব্দুস শহীদ প্রমুখ। সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় ৭৫ জন পাটচাষী এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


প্রশিক্ষণে প্লাস্টিক পণ্য ব্যবহার কমানো ও পাটজাত পণ্যের ব্যবহার বাড়ানোর উপর গুরুত্বারোপ করা হয়। এ ছাড়া পাটকে দেশের অন্যতম প্রধান অর্থকরী ফসল হিসেবে পুনরায় প্রতিষ্ঠিত করার উপর জোর দেয়া হয়।


প্রশিক্ষণ শেষে চাষীদের একটি করে পাটের ব্যাগ উপহার দেয়া হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া তাবাসসুম প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন।


নয়ন বর্মন

নেত্রকোনা প্রতিনিধি