চট্টগ্রাম: কোভিড-১৯ নিয়ে নানা রকম পরামর্শ ও নির্দেশনা মেনে যখন বাংলাদেশ সামনে দিকে অগ্রসর হচ্ছে ঠিক তখনই মুসলমানদের ধর্মীয় বড় উৎসব পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে ব্যবসায়ীদের মাঝে মার্কেট বা শপিংমল খোলা রাখা বা না রাখার ব্যাপারে একরকম দ্বিধার উন্মেষ ঘটে।

এরই প্রেক্ষিতে সরকারের স্বাস্থ্যবিধি মোতাবেক শপিংমল খোলার নির্দেশনা দেবার কথা থাকলেও তা নিয়ে জনমনে সমালোচনার সৃস্টি হয়েছে। এ নিয়ে ব্যবসায়ীরা যেমন চিন্তায় পড়েছেন, তেমনি সাধারণ মানুষের মাঝে তৈরি হয়েছে এক ধরনের অসন্তোষ। বিষয়টিকে কেন্দ্র করে রাউজানে বিভিন্ন গণমাধ্যমে মার্কেট এবং শপিংমল খোলা রাখা বা না রাখার বিষয়ে মতামত প্রদান করেছেন।

মূলত তারই ফলশ্রুতিতে রাউজানের তরুণ নেতৃত্ব ফারাজ করিম চৌধুরী বলেন- আমি রাউজানের মাননীয় এম পি জনাব এবিএম ফজলে করিম চৌধুরীর সাথে মার্কেট এবং শপিংমল খোলা রাখা বা না রাখার বিষয় নিয়ে কথা বলেছি। রাউজানের প্রশাসনিক কর্মকর্তাদের সাথে উনি এ ব্যাপারে আলোচনা করেছেন। এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, রাউজানে করোনা সংক্রমণ রোধে রমজানে কোন প্রকার মার্কেট এবং শপিংমল খোলা রাখা যাবে না।

ফারাজ করিম চৌধুরীর সামাজিক যোগাযোগ মাধ্যমে শুক্রবার (৮ মে) রাতে এমন ঘোষণা আসে-

অসংখ্য মানুষ দাবি জানিয়েছেন যেন এবার রমজান মাসে মার্কেট ও শপিংমল চালু করা না হয়। এ বিষয়ে আমি জনাব এ.বি.এম. ফজলে করিম চৌধুরীকে জানালে তিনি রাউজানের প্রশাসনের কর্মকর্তাদের সাথে আলাপ করে এই সিদ্ধান্ত নিয়েছেন যে, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি থেকে রাউজানবাসীকে রক্ষার জন্য রমজান মাসে সকল মার্কেট ও শপিংমল বন্ধ রাখা হবে।

রাউজানবাসী ও রাউজানের প্রবাসীদের প্রতি জনস্বার্থে এই বার্তা শেয়ার করে সকলের কাছে পৌঁছে দিতে আহ্বান করা হয়েছে।

জনি বিশ্বাস, নিজস্ব প্রতিবেদক | বাংলাদেশদর্পণ.কম