আর মাত্র ১ দিন বাকি, ফটিকছড়িবাসীর ঐকান্তিক প্রচেষ্টার ফল দেখার। আগামী ২৭ জুলাই আনুষ্ঠানিক ভাবে  যাত্রা করছে বৃহত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা তথা দেশের প্রথম জনগনের টাকায় স্থাপিত কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল।

মাননীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সাইদুল আরেফিনের  একান্ত আগ্রহে, করোনা মহামারীতে উপজেলার কয়েক লাখ মানুষেকে সেবা দেয়ার নিমিত্তে ২০ শয্যা উপজেলা হাসপাতালটিকে কোভিড হাসপাতাল তথা ৩০ শয্যায় রুপান্তর করার প্রচেষ্টা শুরু করেন। উনার ডাকে সারা দিয়ে শত শত ব্যাক্তি ও প্রতিষ্ঠান সাহায্যের হাত বাড়িয়ে দেয়। মানবতার সেবার সুযোগ নিতে তার ধারাবাহিকতায় গত ২৪ জুলাই শুক্রবার, ফটিকছড়ির স্বনামধন্য ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান  ধুরুং খুলশি লায়ন্স উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীবৃন্দ প্রায় ১ লাখ ১০ হাজার টাকা দামের ইসিজি মেশিন হস্তান্তর করে। এতে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীগন  উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে গত ১৭ জুলাই,  ফটিকছড়ির কৃতি সন্তান,শিল্পপতি,দানবীর ও ধুরুং খুলশি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাব নাদের খান সাহেব ৫ লাখ টাকার অনুদান প্রদান করেন। 

উল্লেখ্য ২৭ জুলাই  উদ্ভোধন হলেও সেবা কার্যক্রম চালু হবে আগষ্টের প্রথম সপ্তাহের দিকে। এতে করে ফটিকছড়ি বাসীর স্বপ্ন বাস্তবায়িত হবে এবং জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে এটাই সবার আশাবাদ।   

 

সাগর কান্তি দে। ফটিকছড়ি,বাংলাদেশদর্পণ.কম