কাতালান ক্লাব বার্সেলোনা ছাড়ছেন বর্তমান সময়ের ফুটবল জাদুকর মেসি। একটি বিশেষ বার্তায় তাকে দ্রুত ফ্রি ট্রান্সফারে ছেড়ে দিতে অনুরোধ জানিয়েছেন তিনি।

কিছু দিন পূর্বে বার্সেলোনা,ইউরোপের বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের সাথে ৮-২ ব্যবধানে একটি ম্যাচ হারে। এই ম্যাচটির পরপরই দ্রুত কোচ বদল করে বার্সেলোনা। কুইক সেতিয়েনের সরিয়ে নিয়ে আসা হয় রোনাল্ড কোম্যানকে।

কাতালান ক্লাব বার্সলোনার সাথে মেসির চুক্তি আছে ২০২১ সাল পর্যন্ত। কিন্তু এই সময়ের আগেই যদি মেসি তার ক্লাব পরিবর্তন করে তাহলে তাকে গুনতে হবে 'বাই আউট ক্লজ' অনুসারে ৭০০ মিলিয়ন ইউরো। বাই আউট ক্লজ হচ্ছে চুক্তির মেয়াদ থাকাকালীন একটি ট্রান্সফারের ভিত্তি মূল্য।

তবে বার্সেলোনার বোর্ড আরো একবার বসতে চায়, তারা মেসিকে ক্লাবে রাখতে চায়। মেসির চুক্তিতে একটি ধারা আছে যেখানে বলা আছে যদি তিনি চান তবে তাকে ফ্রিতে ছেড়ে দেয়া হবে, তবে সেটা ১০ই জুনের মধ্যে জানানো প্রয়োজন।

গতকাল মেসির এই ঘোষণা আসার পরপরই বার্সেলোনার মাঠ ন্যু কাম্পে জড়ো হয় হাজারো ভক্তরা। বোর্ডের বিরুদ্ধে স্লোগান দেন তারা। লিওনেল মেসি ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। ২০০৯ ও ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোল আছে মেসির।

নিজস্ব প্রতিবেদক,বাংলাদেশদর্পন.কম