মন্দির কমিটির উদাসীনতা ও অবহেলায় বন্ধ হচ্ছে ঐতিহ্যবাহী নগর চাপরাইল সার্বজনীন মন্দিরের দুর্গা পূজা। উক্ত মন্দির কমিটির সভাপতি দিলিপ বিশ্বাস ও সাধারণ সম্পাদক সুনীল ভট্টাচার্য্যের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ করেছে স্থানীয় এলাকাবাসী।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী নগর চাপরাইল পূজা মন্দিরে বহু বছর ধরে শারদীয় দুর্গা পূজা উদযাপিত হয়ে আসছে। তবে এবছর হঠাৎ করেই মন্দির কমিটি সিদ্ধান্ত নিয়েছে উক্ত মন্দিরে দুর্গা পূজা না করার। তাদের মতামত করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এলাকাবাসীর দাবি সরকার ও কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটি সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পূজা করার নির্দেশনা প্রদান করেছে। এসকল নির্দেশনা মেনে পূজা করলে কোন অসুবিধা হওয়ার কথা নয়। 

এছাড়াও মন্দির পরিচালনা কমিটির বিরুদ্ধে বেশ কিছু অনিয়মের অভিযোগ রয়েছে। মন্দিরের স্থাবর সম্পত্তি বেদখল হয়ে গেলেও মন্দির কমিটি কোন পদক্ষেপ গ্রহন করেনি। এসব ঘটনায় অকার্যকর এই কমিটির বহিষ্কার দাবি করেছে এলাকাবাসী। নতুন কমিটি গঠন করে মন্দিরের সকল সম্পত্তি উদ্ধরের তাগিদ দেন তারা।

বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা মন্দির কমিটির অবহেলাতে বন্ধ হওয়ার জন্য এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে। এলাকাবাসীর দাবি, যেহেতু সারাদেশে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পূজা পালিত হচ্ছে তাই নগর চাপরাইল সার্বজনীন পূজা মন্দিরেও পূজা উদযাপিত হোক।

নিজস্ব প্রতিনিধি, কালীগঞ্জ | বাংলাদেশদর্পণ.কম