পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় দশম শ্রেণির এক ছাত্রীকে বাসায় ডেকে ধর্ষণ করেন পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সদস্য এইচ এম হাবিবুর রহমান।

শনিবার (১২ সেপ্টেম্বর) আইনজীবিকে গ্রেফতার করেছে পুলিশ। আইনজীবীর ফাঁসির দাবিতে হিন্দু ধর্মাবলম্বী ওই স্কুলছাত্রীর পরিবার, সহপাঠিসহ স্থানীয়রা মানববন্ধন করেন।

আইনজীবীর কাছ থেকে সুদে টাকা ধার নিয়েছিলেন ছাত্রীর বাবা। সে সূত্রেই তার সাথে স্কুল ছাত্রীর পরিচয়। স্কুল ছাত্রী তাঁর খালার বাড়ি বেড়াতে গেলে সেখানে যায় হাবিবুর। শুক্রবার সকাল ১০ টায় সেখানে গিয়ে স্কুল ছাত্রীকে বলে তাঁর বাবা তাকে সাথে নিয়ে যেতে বলেছে। হাবিব মেয়েটিকে পাশের গ্রামে কালিকাপুরের একটি বাড়িতে নিয়ে যায় এবং সেখানেই তাকে ধর্ষণ করে। 

এই সময় কিশোরীর চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে হাবিবকে বিব্রতকর অবস্থায় আটক করে। এরপর কিশোরীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রভাবশালীরা স্থানীয়ভাবে এই ঘটনার সমাধানের চেষ্টা করলেও কোনো সমাধান না হওয়ায় পুলিশে খবর দেওয়া হয়।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতে মেয়েটির বাবা আটোয়ারী থানায় একটি মামলা করেন।  স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি আইনজীবী হাবিবুর রহমানকে হাবিবকে গ্রেফতার করা হয়েছে। তবে আরো দুই আসামী এখনো পলাতক রয়েছে বলে জানিয়েছেন আটোয়ারী থানা পুলিশের ওসি ইজার উদ্দীন।