যশোরের ২৫০ শয্যা হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) চালু, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে এমবিবিএস ডাক্তার, স্বাস্থ্যখাতে পর্যাপ্ত লোকবল নিয়োগ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরনের দাবিতে বাম গণতান্ত্রিক জোট যশোর জেলা শাখা বিক্ষোভ ও মানববন্ধন করে। 

আজ ৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১টায় যশোর প্রেসক্লাবের সামনে জোটের জেলা সমন্বয়ক কমরেড এ্যাড: আবুল হোসেনের সভাপতিত্বে বিক্ষোভ ও মানব বন্ধন আনুষ্ঠিত হয়। বিক্ষোভে বক্তারা সরকার ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের তীব্র সমালোচনা করে বলেন, করোনার শুরুতে আমরা সহ যশোরবাসি আইসিইউ চালুর দাবি করেছিলাম। আমাদের দাবির মুখে মাত্র কয়েকটি বেড দিয়ে যশোরবাসির সাথে তামাসা করছে স্বাস্থ্য মন্ত্রনালয় ও প্রশাসন। 

ঢাকা, খুলনা ও যশোরের একটি ক্লিনিককে ব্যবসার করার সুযোগ দিতে যশোরে আইসিইউ নিয়ে নাটক করছে। তাদের ব্যানিজ্য ও দায়িত্বহীনতার দায়ভার যশোরবাসীকে বহন করতে হচ্ছে।

বক্তারা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে রেশনিং ব্যবস্থা চালু করার দাবি জানিয়ে প্রশাসনের প্রতি অমানবিক আচরণ পরিহারের আহবান জানান। আইসিইউ চালু ও খাদ্য নিরাপত্তার দাবিতে আগামী ১৩ এপ্রিল সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা দেন নেতৃবৃন্দ।

বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন কমরেড আবুল হোসেন, কমরেড হাচিনুর রহমান, কমরেড জিল্লুর রহমান ভিটু। আরো উপস্থিত ছিলেন কমরেড ইকবাল কবির জাহিদ, নাজিমউদ্দিন, কমরেড আমিনুর রহমান হিরু, কমরেড কামাল হাসান পলাল, কমরেড মিজানুর রহমান, কমরেড পলাশ বিশ্বাস প্রমুখ।

যশোর প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম