রংপুরঃ জেলার পীরগঞ্জে মাঝিপল্লির ঘরবাড়ি জ্বালাতে নিজ হাতে পেট্রল ছিটানো ‘শিবির ক্যাডার’ মামুনকে সহযোগীসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৫ অক্টোবর) সকালে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বদেশ কুমার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গাইবান্ধার সাদুল্লাহপুর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

১৭ অক্টোবর রাত ৮টার দিকে ফেসবুকে এক কিশোরের পোস্টকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জের মাঝিপল্লীর বেশ কয়েকটি বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। একদিকে যখন দমকলের ৫টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল, তখন আরেক দিকে আগুন দিচ্ছিল হামলাকারীরা।

এ ছাড়া হামলাকারীরা লুট করে নিয়ে যায় গবাদিপশু ও নগদ টাকা। এ সময় কয়েকজন আহত হন। এ ঘটনায় বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরকে অভিযুক্ত করে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ।

দুষ্কৃতকারীদের দেওয়া আগুনে চোখের সামনে এভাবেই পুড়ে যায় মাঝিপাড়ার মানুষের ঘরবাড়ি। গবাদিপশুগুলো লুট হয়ে যাওয়ায় আহাজারি আর আর্তচিৎকারে ভাঙে সেই রাতের নিস্তব্ধতা।

সে সময় ক্ষতিগ্রস্তরা জানান, নরেশ নামে এক কিশোরের ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে দুর্বৃত্তরা মাঝিপল্লীতে ঢুকে চালায় তাণ্ডব। খবর পেয়ে প্রথমে পুলিশ ও পরে র‍্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিশ।


প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ