নেত্রকোনা: মুজিববর্ষে বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপনের উদ্যোগ নিয়েছে।

রোববার (১০ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি গৃহ হস্তান্তর এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নে সহায়ক হিসেবে পুলিশ গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করেছে। এ কর্মসূচির আওতায় ৫১৯টি থানায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। নেত্রকোনা পুর্বধলা থানায় পুলিশ গণভবন থেকে সরাসরি সংযুক্ত হয়ে  গৃহ হস্তান্তর এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুহাম্মদ শিবিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোঃ নিজাম উদ্দিন, পূর্বধলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কানু লাল চাকী, নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতি'র পূর্বধলা জোনাল শাখার এজিএম ফরহাদ মিয়া, পূর্বধলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জায়েজুল ইসলাম, পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি হাবিবুর রহমান,ওয়ার্ল্ড ভিশন পূর্বধলা শাখার প্রোগ্রাম অফিসার মানসী মোদক। এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার আমিনুল ইসলাম মনি, বাংলাদেশ দর্পণ এর জেলা প্রতিনিধি নয়ন বর্মন, পূর্বধলা থানার এসআই লিজা আক্তার ও  এএসআই রোজিনা আক্তার, কনস্টেবল রিফা তামান্না, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এর উপকারভোগী জেসমিন আক্তার, ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ভূমি ও ঘর পাওয়া উপকারভোগী আয়েশা খাতুন উপস্থিত ছিলেন।


প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ