ঢাকাঃ চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সবুজ শর্মা শাকিলের বাড়িতে গাছ থেকে আম পেড়ে নেওয়ার প্রতিবাদ করায় ঘরে ঢুকে হামলা ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় তার বোন ও বৌদিকে  শ্লীলতাহানি করে তারা। 

শুক্রবার (২৯ এপ্রিল) বিকালে এ হামলা করে। এ বিষয়ে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের ভায়েরখীল গ্রামে অবস্থিত সীতাকুণ্ড প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দৈনিক আজকের পত্রিকার সীতাকুণ্ড প্রতিনিধি সবুজ শর্মা শাকিলের বাড়িতে স্থানীয় মো. হাসেম, আকবর, সানিফ ও রাকিবসহ ১৫-২০ জনের একটি সন্ত্রাসী দল উপস্থিত হয়ে তাদের সীমানা প্রাচীরের ভেতরের আম গাছ থেকে আম পাড়তে শুরু করে।  

এসময় ঘরে থাকা সবুজের ভাই, মঞ্জু শর্মা ও বোন শিখা শর্মা বের হয়ে গাছ থেকে আম পেড়ে নেওয়ার কারণ জানতে চাইলে সন্ত্রাসীরা তাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ঘরে প্রবেশ করে আলমারিসহ আসবাব ভাঙচুর ও টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুট করে এবং যাওয়ার সময় তাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে যায়।

ভুক্তভোগী সাংবাদিক সবুজ শর্মা শাকিল জানান, শুক্রবার বিকেলে একদল সন্ত্রাসী আমাদের বাড়িতে এসে গাছ থেকে প্রচুর আম পাড়ে। আমার ভাই, বোন ও বৌদি বাধা দিতে গেলে তাদের ওপর হামলা করেছে। টাকা ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়েছে। পরে আমরা জানতে পারি এটি পূর্ব পরিকল্পিত হামলা ছিল। তাই আসামিদের বিরুদ্ধে আমরা মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ঘটনার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন আছে। অপরাধীদের বিচারের আওতায় আনা হবে।


প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ