দল বেঁধে আড্ডা দিচ্ছে কেউ কেউ। সেলফি বুথেও জমেছে ভিড়। একদল লাইন ধরেছে আমন্ত্রণপত্র স্ক্যান করিয়ে ক্রেস্ট গ্রহণে।

আজ শুক্রবার সকাল থেকে খাগড়াছড়ির ক্ষুদ্র নৃগোষ্ঠী ইনস্টিটিউটে ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান চলছে। পুরো এলাকা সদ্য বিদ্যালয়ের গণ্ডি পেরোনো নবীন শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে উঠেছে।

সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন প্রথম আলোর খাগড়াছড়ি প্রতিনিধি জয়ন্তী দেওয়ান। এ ইসলাম।স্বপ্ন দেখো জীবন গড়ো স্লোগানে সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর ছাড়া শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক বক্তব্য দেন লেখক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান চৌধুরী, মিলেনিয়াম ভাইবোন ছড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তাতুমনি চাকমা, খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেম উদ্দিন ও প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক প্রণব বল।

সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনা করেন খাগড়াছড়ি বন্ধুসভার বন্ধু রবিউল আয়োজনে শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম শিখো পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে জিপিএ- উৎসব।

আয়োজনটি পাওয়ার্ড বাই বিকাশ সহযোগিতায় থাকছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, বহুব্রীহি, সানকুইক, কনকা-গ্রি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, এটিএন বাংলা প্রথম আলো বন্ধুসভা।

সংবর্ধনা আয়োজনে অংশ নেওয়া শিক্ষার্থী সেনেহি চাকমা বলে, অনেক দিন পর আবারও প্রিয় বন্ধুদের সঙ্গে দেখা হলো। সবাই একসঙ্গে সংবর্ধনা পাচ্ছি, আনন্দ করছি। সব মিলিয়ে এই আয়োজন আমার জন্য খুবই স্মরণীয়।

সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য উপহার তালিকায় থাকছে ক্রেস্ট, ডিজিটাল সার্টিফিকেট, শিখোর পক্ষ থেকে বিশেষ শিক্ষাবৃত্তি, প্রথম আলো -পেপার (তিন মাস) ফ্রি সাবস্ক্রিপশন, প্রথমা ডটকমে অনলাইন বই অর্ডারে সর্বোচ্চ ৪০ শতাংশ পর্যন্ত ছাড়, কিশোর আলো বিজ্ঞানচিন্তার মাসের সাবস্ক্রিপশনে বিশেষ ছাড় একটি আকর্ষণীয় চাবির রিং। শিক্ষার্থীদের জন্য নাশতা সরবরাহ করেছে ফ্রেশ সানকুইক ব্র্যান্ড।

ডেস্ক  রিপোর্ট,বাংলাদেশ দর্পণ