নেত্রকোনাঃ দেশের চলমান পরিস্থিতিতে হিন্দুদের উপর বর্বরোচিত আক্রমণ, নির্যাতন,মঠ-মন্দির, ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি ঘরে হামলা,ভাংচুর ও অগ্নিসংযোগ,জায়গা

জমি দখল ও সমস্ত অত্যাচারের বিরুদ্ধে নেত্রকোনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

করেছে হিন্দুসম্প্রদায়ের লোকজন।


শনিবার(১০ আগস্ট) বিকেল ৫টায় জেলা শহরের শহীদ মিনার মোড়ে  নেত্রকোনার সাধারণ শিক্ষার্থী,সনাতন ধর্মচক্র ও সাধারণ জনগনের ব্যানারে এই বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপেক্ষা করে শত শত মানুষ এই কর্মসূচিতে অংশগ্রহণ করে।


বিক্ষোভ সমাবেশে বক্তারা বিগত কয়েকদিন যাবৎ হিন্দুদের উপর সাম্প্রদায়িক গোষ্ঠীর করা নারকীয় অত্যাচার হামলা লুটপাট অগ্নিসংযোগসহ প্রতিটি নাশকতার তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এছাড়া সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে অপরাধীদের দ্রুততম সময়ের মধ্যে উপযুক্ত শাস্তি প্রদান,ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ দেয়া ও পুনর্বাসনের ব্যবস্থা  করার দাবি জানান।এছাড়া অনতিবিলম্বে 'সংখ্যালঘু সুরক্ষা আইন' ও 'সংখ্যালঘু বিষয়ক মন্ত্রনালয়' গঠনসহ দুর্গাপূজোয় ৫দিনের ছুটিসহ বিভিন্ন দাবি দাওয়া তোলে ধরা হয়  মানববন্ধন থেকে।


মানববন্ধন শেষে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে পুনরায় শহীদ মিনারে এসে মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।



প্রতিনিধি নেত্রকোনা