নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুরে নিখোঁজ হওয়ার ৩৩ ঘণ্টা পর সোমেশ্বরীর নদীতে ভেসে উঠলো স্বপন চন্দ্র সরকার (৫৫) নামে একজনের মৃতদেহ।

সোমবার (৪ মে) সন্ধ্যার দিকে পৌর শহরের শ্মশানঘাটের পশ্চিম পাশের সোমেশ্বরী নদীতে ভেসে উঠে মৃতদেহটি। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মৃতদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করে।

মৃত স্বপন পৌরসভার সাধুপাড়া এলাকার স্বর্গীয় কুমুদ চন্দ্র সরকারের ছেলে। তিনি বিভিন্ন সাইনবোর্ড লিখার কাজ করতেন।

রবিবার (৩ মে) সকাল ১০টার দিকে নিখোঁজ হয় স্বপন। পরে স্থানীয়রা খবর পেয়ে পুলিশকে খবর দিলে দুর্গাপুর ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নদীতে উদ্ধার কাজে নামে।

আরও পড়ুন: ধর্মের কারণে পদত্যাগ করতে হলো ‘বিদ্যানন্দ’র প্রতিষ্ঠাতা কিশোর কুমার দাশকে

সন্ধ্যা ৬ টা পর্যন্ত ডুবুরিদল প্রথম দিনের উদ্ধার তৎপরতা চালায়। কিন্তু লাশের কোনো খোঁজ না পাওয়ায় সোমবার দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজে নামে ডুবুরি দল। সকাল থেকে দফায় দফায় ডুবুরি দল নদীর তলদেশে খোঁজ করে।

নদীর তলদেশে চোরাবালু ও অসংখ্য বাঁশের খোটা থাকায় মরদেহ না পেয়ে আজও দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজ সমাপ্ত করে চলে যায় ডুবুরি দল। তবে এর কিছুক্ষণ পরই নদীতে লাশটি ভাসতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে দুর্গাপুরের ফায়ার সার্ভিসের কর্মীরা এসে লাশটি উদ্ধার করে।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানান, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।