চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কর্ণফুলী থানার বন্দর গ্রামে ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন হিন্দুদের জমি দখল করার পায়তারা চালিয়েছেন চেয়ারম্যান। বাধা দেওয়ায় সন্ত্রাসী দিয়ে হামলা চালিয়ে  কুপিয়ে জখম করা হয়েছে ওই সংখ্যালঘু পরিবারের সদস্যদের।

হামলায় আক্রান্ত হিন্দু পরিবারটির পূর্বপূরুষ তাদের ২১ গণ্ডা জমি থেকে ১৬ গণ্ডা জমি স্থানীয় ইউনিয়ন পরিষদের জন্য দান করেছিলেন। এর পাশে থাকা নিজেদের অবশিষ্ট ৫ গণ্ডা জমি তাদের ভোগদখলে রয়েছে। কিন্তু এবার সেই জমিটুকুও জোরদখলের পায়তারা চালাচ্ছেন চেয়ারম্যান সোলায়মান।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোলায়মান ও তার ভাই উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শওকত ওসমান তার ক্যাডার বাহিনী নিয়ে শুক্রবার (১৫ মে) সকালে ১৬ গণ্ডা জায়গার পাশে ৫ গণ্ডা জমি (যা দানকৃত নয়) দখলের জন্য চেষ্টা করে। জোরদখলে বাধা দেওয়ায় সংখ্যালঘু পরিবারটির সদস্যদের কুপিয়ে জখম করেছে চেয়ারম্যানের ক্যাডার বাহিনী। হামলায় গুরুতর আহত হন সুমন সিংহ, মৃদুল সিংহ, রায় মোহন সিংহ, কৃষ্ণপদ সিংহ প্রমুখ। আহতরা আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

আহত মৃদুল সিংহ বাংলাদেশ দর্পণকে জানান, ইউনিয়ন পরিষদের সীমানা প্রাচীর দিয়ে এই জায়গা দখল নিতে চাইলে আমরা বাধা দিই। এ সময় চেয়ারম্যান আমাদের উপর হামলার নির্দেশ দেয়। সন্ত্রাসীদের হামলার ঘটনার পর ফাঁড়ির এসআই পারভেজ আরেকজন পুলিশ সদস্য এসে আপোষের কথা বলে এবং ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। সেখানে নিয়ে চেয়ারম্যানের নির্দেশে তার দলবল আবারও আমাদের উপর হামলা চালায়। এসময় এসআই পারভেজ বাঁধা দিতে চাইলে তাকেও মারতে উদ্যত হয় এরা। পরে থানা থেকে পুলিশ এসে আমাদেরকে উদ্ধার করে।

এছাড়া কর্ণফুলী থানার ওসি মামলা নেয়নি বলে অভিযোগ জানিয়েছেন মৃদুল সিংহ। ওসিকে মামলা নিতে বললে ওসি বলেন, মন্ত্রী মহোদয় মামলা নিতে নিষেধ করেছেন। আমাদেরকে মন্ত্রী সাহেব ডেকেছেন। আমরা সেখানে যাচ্ছি।