যশোর : বিপনী বিতান গুলোতে অধিক জনসমাগম, স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়ায় আগামী মঙ্গলবার থেকে আবারো লকডাউন হচ্ছে যশোর জেলা।

ঈদুল ফিতরকে সামনে রেখে গত ১০ই মে থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব মানার শর্তে লকডাউন শিথিল করা হয়েছিল। কিন্তু লকডাউন শিথিলের প্রথম দিনেই দেখা যায় ভিন্ন চিত্র। শহরের অভ্যন্তরে বিপনী বিতান গুলোতে দেখা যায় প্রচন্ড ভীড়। রাস্তাগুলোতে দেখা যায় তীব্র যানজট।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সীমিত আকারে যশোরের বাজার খুলে দেয়া হয়। সেই সঙ্গে বাজার মনিটরিং কমিটির সদস্যরা সারাক্ষণ মাইকিংসহ সামাজিক দূরত্ব রক্ষার আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু বাজারে ব্যবসায়ী এবং ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় না রাখায় যশোরে করোনা রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। সেকারণে জেলা প্রশাসনের এই জরুরি সিন্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরো বলেন, কোন দোকানদার বা মার্কেট জেলা প্রশাসনের এই সিন্ধান্ত অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে জরুরি সেবা সমূহ চালু থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ৩৭ বীরের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নেয়ামুল হালিম খান, জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম