চট্টগ্রামঃ গরীবের ডাক্তার হিসেবে পরিচিত এক পল্লী চিকিৎসক করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুবরন করেছেন। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম নগরীতে সেই সাথে আরো একজনের মৃত্যু হয়েছে বলে জানা যায়।

সিনিয়র কনসালট্যান্ট ডা. আব্দুর রব মাসুম বলেন, রবিবার (৭ জুন) চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দু’জনেরই মৃত্যু হয়েছে ।

এদিকে মৃত পল্লী চিকিৎসক গরীবের ডাক্তার খ্যাত চিত্তরঞ্জন দেবনাথ (৬৫) চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার সদরঘাট কালীবাড়ি এলাকায় পরিবার নিয়ে থাকতেন। যদিও উনার বাড়ি বাঁশখালী উপজেলায় কিন্তু তিনি পটিয়া উপজেলার পাচুরিয়া গ্রামে পল্লী চিকিৎসক হিসেবে রোগীদের সেবা দিতেন।

তাছাড়া আব্দুর রব আরো বলেন,  গত ৫ ই জুন তাকে জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি করা হয়। উনার শ্বাসকষ্টে ছিলো এবং  শনিবারই উনাকে  আইসিইউতে দেয়া হয়। অবস্থা গুরুতর হলে রবিবার সকাল ৭টায় উনার মৃত্যু হয়েছে। অবশ্য উনার নমুনা প্রতিবেদন এখনো আসেনি।

মৃত চিত্তরঞ্জন এর পরিবার বলেন, উনি গত ২৯মে হতেই জ্বরে ভুগছিলেন এবং শ্বাসকষ্ট বেশি হলে দ্রুত জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। এছাড়াও তিনি পটিয়া উপজেলার পাচুরিয়া গ্রামে প্রচুর জনপ্রিয় ছিলেন। গ্রামের সর্বস্তরের গরীব অসহায় মানুষদের তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করতেন। যার ফলশ্রুতিতে তিনি গরীবের ডাক্তার হিসেবে পরিচিতি লাভ করেন।

প্রসঙ্গত রবিবার সকাল ৯টায় দুঘন্টার ব্যবধানে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ বিষয়ে ডাঃ আবদুর রব বলেন, মৃত ব্যক্তি চট্টগ্রাম নগরীর চাঁদগাঁও এলাকায় থাকতেন এবং মৃত্যুকালে উনার বয়স ছিলো ৫৫ বছর। করোনা শনাক্তে পজিটিভ হবার পর শনিবারই (৬ই জুন) তাকে হাসপাতালে ভর্তি করা হয়। করোনা ভাইরাসের সংক্রমনে এ পর্যন্ত চট্টগ্রামে ৯৮ জনের মৃত্যু হয়।