হিন্দু ধর্ম অবমাননা করে শর্টফিল্ম নির্মাণ করায় ইউটিউব ভিত্তিক প্রতিষ্ঠান মেধা মিডিয়া ও তার কলাকুশলিদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওটি ভাইরাল হয়ে পড়লে এ নিয়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে। ‘আজহারীর হিন্দু ভক্ত’ শিরোনামের ওই ভিডিওতে দেখানো হয় একজন হিন্দু যুবক কীভাবে ইসলামী বক্তা মাওলানা আজহারীর বক্তব্য দ্বারা চিন্তা-ভাবনায় পরিবর্তিত হয়ে যায় এবং সে নিজে ও তার মা-বাবাকেও কীভাবে হিন্দু থেকে ইসলামে ধর্মান্তরিত করে। এছাড়া হিন্দু ধর্ম, দেব-দেবী ও পরমশ্রদ্ধেয় সাধক বাবা লোকনাথ ব্রহ্মচারী সম্পর্কেও বিরূপ মন্তব্য করা হয় ওই ভিডিওতে। 

এ নিয়ে ফেসবুকে কয়েকদিন ধরেই তোলপাড় চলছিল। এরপর একে একে কয়েকটি হিন্দু সংগঠন এই শর্টফিল্ম নির্মাতার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলার করার সিদ্ধান্ত নেয়।

হিন্দুধর্মকে বিকৃত করে শর্টফিল্ম নির্মাণ করায় নির্মাতা ও কলাকুশলিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছেন বাংলাদেশ হিন্দু পরিষদের মুখপাত্র অ্যাড. সুমন কুমার রায় এবং জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম শাখার সমন্বয়ক জুয়েল আইচ অর্ক।

মেধা মিডিয়ার ইউটিউব চ্যানেলে হিন্দু ধর্ম অবমাননা করে ভিডিও প্রকাশ করা হলে জুয়েল আইচ অর্ক তার ফেসবুক ওয়ালে বিষয়টি নিয়ে সচেতনতামূলক পোস্ট দেন। 

মুঠোফোনে জুয়েল আইচের সাথে যোগাযোগ করলে তিনি বাংলাদেশ দর্পণকে জানান, মামলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দ্রুতই মামলার নথি ঢাকায় প্রেরণ করা হবে।

মামলায় মেধা মিডিয়ার পরিচালক কামরুল ইসলাম ও বিতর্কিত শর্টফিল্মে  অভিনয়ের সাথে যুক্ত রেজা, আইভী, লিমা, চাঁদ মিয়া, সুজাত হোসেন, জিহাদ, রানা এবং রুহুলের নাম অন্তর্ভুক্ত থাকবে বলে জানা যায়।

নিজস্ব প্রতিবেদক | বাংলাদেশদর্পণ.কম