রাঙ্গামাটিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।


১৯৭৫ সালের বৃষ্টিঝরা শ্রাবণের এই দিনে বৃষ্টির বদলে ঝরেছিল রক্ত। বাংলার ৫৬ হাজার বর্গমাইলের মতো বিশাল জাতির পিতার বুক থেকে ঘাতকের বুলেটের আঘাতে রক্তগোলাপের মতো ঝরেছিল লাল রক্ত। কিন্তু তার অবিনশ্বর চেতনা ও আদর্শ ছিল মৃত্যুঞ্জয়ী।

 

ঘাতকের সাধ্য ছিল না ইতিহাসের সেই মহানায়কের অস্তিত্বকে বিনাশ করে।সেই মহান নেতাকে চাইলেও ফিরে আনা যাবেনা পৃথিবীর বুকে।তবে আজকের এই দিনে শ্রদ্ধার মাধ্যমে বুকে ধারন করতে চায় বীর মুক্তিযোদ্ধার সন্তানেরা।
শনিবার সকালে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের উদ্যোগে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মোড়ালে শ্রদ্ধা নিবেদন করে বীর মুক্তিযোদ্ধার সন্তানেরা।

 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞলি অর্পনে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন, সহ সভাপতি আরজু আহমেদ,সহ সভাপতি রিয়াজ মোহাম্মদ হিরা, সাধারণ সম্পাদক রাসেল তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া, ত্রাণ ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক মোঃ বাদশা,প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রেজাউল করিম (রুবেল), রাঙ্গামাটি সদর উপজেলা শাখার সভাপতি আবির চন্দ্র ঘটক, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আবিরসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।