কওমি মাদ্রাসায় শিশু ধর্ষনের ঘটনা নিয়ে সাইফুল বাতেন টিটোর লেখা উপন্যাস "বিষফোঁড়া" নিষিদ্ধ করেছে বাংলাদেশ সরকার। জননিরাপত্তায় হুমকি বিবেচনায় গত ১৮ই আগস্ট সরাষ্ট্র মন্ত্রণালয় বইটি নিষিদ্ধ ঘোষনা করে। যা ২৪ আগস্ট গেজেট আকারে প্রকাশিত হয়।

গেজেটে বলা হয়, ''সরকারের কাছে এ মর্মে প্রতীয়মান হয় যে, সাইফুল বাতেন টিটো রচিত ও নারায়ণগঞ্জ আড়াইহাজারের জালাকান্দির ‘জংশন’ প্রকাশনী থেকে প্রকাশিত কওমি মাদ্রাসার শিশু ধর্ষণ উপাখ্যান ‘বিষফোঁড়া’ উপন্যাসটির বিষয়বস্তু দেশের শান্তি-শৃঙ্খলার পরিপন্থী। ইতোমধ্যে উপন্যাসটি জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশে বইটি নিষিদ্ধ ঘোষণা করা হলো।''

গত বইমেলায় জংশন প্রকাশনী থেকে প্রকাশ পাওয়া "বিষফোঁড়া" বইটি প্রায় ৫০০ কপি বিক্রি হয়। তারপর ২৩ ফেব্রুয়ারী পুলিশ ২৮ কপি বই নিয়ে যায় ও বইটির বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করে।

লেখক সাইফুল বাতেন টিটো জানান, বইটি লেখার আগে তিনি কওমি মাদ্রাসায় শিশুদের যৌন নির্যাতন সম্পর্কে গবেষণা করেন। তার লেখায় জননিরাপত্তায় আঘাত করতে পারে এমন কিছু লেখেননি। তিনি আরও বলেন, "আমি শুধুমাত্র মাদ্রাসায় যৌন নির্যাতনের শিকার হওয়া শিশুদের বক্তব্য সংগ্রহ করে বইয়ে উল্লেখ করেছি। এখানে সামান্যতম অসত্য বক্তব্য নেই।"

গেজেট করে বইটি নিষিদ্ধ করায় তিনি খুবই মর্মাহত হয়েছেন। সাম্প্রতিকালে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।